× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

কৃষক হত্যা মামলায় একজনের ফাঁসি

মানিকগঞ্জ প্রতিনিধি

২০ জানুয়ারি ২০২২, ০৮:০৭ এএম । আপডেটঃ ২০ জানুয়ারি ২০২২, ০৯:৫৫ এএম

মানিকগঞ্জ সদর উপজেলার কৃষক শাইজুদ্দিন হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড এবং দুইজনকে এক বছর করে জেল দিয়েছেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত। বিকেল ৪টার দিকে আসামীর উপস্থিতিতে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক উৎপল ভট্টাচার্য্য এই রায় প্রদান করেন। এবং মৃত্যুদণ্ড আসামীকে ১০ হাজার টাকা জরিমানাও করা হয়েছে।

মৃত্যুদণ্ড প্রাপ্ত আসামী হলেন, ছাহের উদ্দিন এবং কারাদণ্ড প্রাপ্তরা হলেন, দলিল উদ্দিন, সেলিম উদ্দিন। এদের সকলের বাড়ি মানিকগঞ্জ সদর উপজেলা পুটাইল ইউনিয়নের দক্ষিণ পুটাইল এলাকায়।

মামলা সূত্রে জানা যায়, জমি সংক্রান্ত বিষয়ে ২০১৩ সালের ১২জুন সকালে আসামীরা কাতরা (বল্লম) দিয়ে মানিকগঞ্জ সদরের পুটাইল এলাকার কৃষক শাইজুদ্দিনের উপর হামলা চালায় এবং কাতরার আঘাতে ক্ষত বিক্ষত হয়ে ঘটনাস্থলে মারা যান তিনি। পরে ঘটনার দিন বিকেলে ছাহের উদ্দিন, দলিল উদ্দিন, সেলিম উদ্দিন, সোহেল হোসেন, মনজুরুল করিম, নছির উদ্দিন, জিলুক, আসমা বেগম, রূপজান বেগম, রেজাউল করিমকে আসামী করে সদর থানায় মামলা করেন নিহতের ছেলে আশিম আলী এবং ওই বছরের ২৮ নভেম্বর মামলার তদন্ত কর্মকর্তা এসআই আজগর আলী ১০জনের নামে আদালতে চার্জশিট দাখিল করন। নিহত শাইজুদ্দিন এবং আসামীরা আপন ভাই ভাতিজা। মামলায় অপরাধ প্রমানিত না হওয়ায় সাহেল হোসেন, মনজুরুল করিম, নছির উদ্দিন, জিলুক, আসমা বেগম, রূপজান বেগম, রেজাউল করিমকে খালাশ দেয়া হয়েছে। ১৮ জন সাক্ষির সাক্ষ গ্রহনের মাধ্যমে এ রায় প্রদান করেন। আসামী পক্ষের আইনজীবী ছিলেন অ্যাড. মোজবাউল হক এবং রাষ্ট পক্ষের আইনজিবি ছিলেন নিরাঞ্জন বসক।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.