× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

ইসলামিক ফাউন্ডেশনে হজ নিবন্ধন সেবাকেন্দ্র চালু

নিজস্ব প্রতিবেদক

১২ ফেব্রুয়ারি ২০২৩, ০৭:০৬ এএম

রাজধানীর আগারগাঁওয়ে ইসলামিক ফাউন্ডেশনের  প্রধান কার্যালয়ে চালু হলো হজ প্রাক-নিবন্ধন ও নিবন্ধন সেবাকেন্দ্র। 

রোববার (১২ ফেব্রুয়ারি) দুপুরে ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক বশিরুল আলম হজ প্রাক-নিবন্ধন ও নিবন্ধন সেবাকেন্দ্রের উদ্বোধন করেন।

এই কেন্দ্রে হজ প্রাক-নিবন্ধন ও নিবন্ধন সংক্রান্ত যাবতীয় সেবা প্রদান করা হবে। হজ প্রাক- নিবন্ধন ও নিবন্ধন সেবা সংক্রান্ত যেকোনও তথ্যের জন্য আগারগাঁওয়েইসলামিক ফাউন্ডেশনের প্রধান কার্যালয় ও বায়তুল মোকাররমের তৃতীয় তলায় ইসলামিক ফাউন্ডেশনের অফিসে যোগোযোগ করা যাবে।

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ২৭ জুন ২০২৩ তারিখে সৌদি আরবে পবিত্র হজ অনুষ্ঠিত হবে। হজে চুক্তি অনুযায়ী, এ বছর হজযাত্রীর কোটা ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন নির্ধারিত হয়েছে। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ১৫ হাজার এবং বেসরকারি ব্যবস্থাপনায় ১ লাখ ১২ হাজার ১৯৮ জন পবিত্র হজব্রত পালন করতে পারবেন। সরকারি ব্যবস্থাপনায় হজ প্যাকেজের মূল্য ৬ লাখ ৮৩ হাজার ১৮ টাকা নির্ধারণ করা হয়েছে।

সরকারি হজ প্যাকেজের নির্ধারিত মূল্যের চেয়ে ১০ হাজার টাকা কমিয়ে বেসরকারি ব্যবস্থাপনায় হজযাত্রীদের জন্য হজ প্যাকেজ ঘোষণা করেছে হজ এজেন্সিস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (হাব)। হাব নির্ধারিত হজ প্যাকেজের সর্বনিম্ন প্যাকেজ ৬ লাখ ৭২ হাজার ৬১৮ টাকা  টাকা নির্ধারণ করা হয়েছে। ২০২২ সালে হজের জন্য সর্বনিম্ন প্যাকেজ ছিলও ৫ লাখ ২২ হাজার ৭৪৪ টাকা।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.