× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় সরকারি জায়গা দখল করে স্থায়ী স্থাপনা নির্মাণ

সিরাজগঞ্জ প্রতিনিধি

১৫ ফেব্রুয়ারি ২০২২, ০৯:০৬ এএম

সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার মোহনপুর ইউনিয়নে সুজা বাজারের সরকারি জায়গা দখল করে অবৈধ ভাবে স্থায়ী স্থাপনা নির্মাণের অভিযোগ উঠেছে। স্থানীয় গ্রাম্য মাতব্বর মোহনপুর ইউনিয়নের ১নং ওর্য়াড কৃষক লীগের সভাপতি মোফাজ্জল হোসেন   সুজা বাজারের জায়গা অবৈধ ভাবে দখল করে স্থায়ী স্থাপনার নির্মাণ কাজ শুরু করেছেন বলে স্থানীয়রা অভিযোগ করেন। 

প্রশাসনের কোন প্রকার অনুমতি ছাড়াই সরকারি জমি দখল করে অবৈধ ভাবে স্থায়ী স্থাপনা নির্মাণ করায় সচেতন মহলের মধ্যে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। 

ইতিমধ্যেই এলাকাবাসীর পক্ষ থেকে বিষয়টি উপজেলা ভূমি প্রশাসনকে অবহিত করা হয়েছে। কিন্তু সরকারি জমির উপর অবৈধ স্থাপনা বন্ধের বিষয়ে প্রশাসনের পক্ষ থেকে কোন পদক্ষেপ নেওয়া হয়নি। ফলে সরকারি জমির উপর অবৈধ ভাবে স্থায়ী পাকা স্থাপনা নির্মাণ কাজ অব্যাহত রয়েছে।

সরকারি জমিতে অবৈধ স্থাপনা নির্মানকারী মোফাজ্জল হোসেন জানান, স্থাপনা নির্মাণের বিষয়ে কোন অনুমতি নেয়া হয়নি। এখানে সবাই অনুমতি ছাড়াই দোকান করেছে। তাই অনুমতি নেওয়ার কোন প্রোয়জন মনে করি না। এখানে আগে টিন দিয়ে দোকান করা ছিলো কিন্তু বর্ষার সময় ভেঙ্গে যাওয়ার কারনে আমি এখানে দশ ইঞ্চি কলাম করে স্থায়ী ভাবে নির্মান করছি। তবে তিনি যে সরকারী জায়গায় দখল করে স্থায়ী স্থাপনা নির্মান করছে তা স্বীকার করেন।

তবে নাম প্রকাশ না করার শর্তে অনেকেই জানান, মোফাজ্জল হোসেন  দলীয় ও স্থানীয় প্রভাব খাটিয়ে বাজারের সরকারী জায়গায় দখল করে কলাম করে স্থায়ী স্থাপনা নির্মান করছে। কিন্তু এ বিষয় যেন দেখার কেউ নাই।

মোহনপুর ইউনিয়ন ভূমি কর্মকর্তা মোঃ সারোয়ার হোসেন বলেন,সরকারি জায়গায় দখল করে কোন ভাবেই স্থাপনা নির্মান করা যাবে না। আমি লোক পাঠাচ্ছি সরেজমিনে দেখে ব্যবস্থা নেওয়া হবে।

এ ব্যাপারে উল্লাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা দেওয়ান মওদুদ আহমেদ  জানান,বিষয়টি খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা কবে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.