× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

ঢাকার ১০ কর অঞ্চলে প্রধান সহকারী পদে নিয়োগ বিজ্ঞপ্তি হাইকোর্টে স্থগিত

নিজস্ব প্রতিবেদক

৩১ মে ২০২৪, ১০:১১ এএম । আপডেটঃ ৩১ মে ২০২৪, ১০:১৪ এএম

ঢাকার ১০ কর অঞ্চলে প্রধান সহকারী পদে নিয়োগের জন্য পৃথক কর কমিশনারের কার্যালয়ের দেওয়া ১০টি নিয়োগ বিজ্ঞপ্তির কার্যকারিতা ছয় মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। 

একইসঙ্গে ওই ১০ নিয়োগ বিজ্ঞপ্তি কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুলও জারি করেছেন আদালত। 

এ সংক্রান্ত এক রিট আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে গতকাল বৃহস্পতিবার বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি এস এম মাসুদ হোসেন দোলনের সমন্বয়ে গঠিত হাই কোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

ঢাকার কর অঞ্চল- ১৬, ১৭, ১৮, ১৯, ২০, ২১, ২২, ২৩, ২৪ এবং ২৫ এর কর কমিশনারের কার্যালয় সম্প্রতি এসব নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে। আদালতে রিটকারীদের পক্ষে শুনানি করেন সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট মো. মাসুদ রানা। রাষ্ট্রপক্ষে ছিলেন সংশ্লিষ্ট সহকারী অ্যাটর্নি জেনারেল মো. সেলিম আযাদ।

পরে এ বিষয়ে আইনজীবী মাসুদ রানা সাংবাদিকদের বলেন, এনবিআরের ২০১৯ সালের এক আইনে বলা রয়েছে উচ্চমান সহকারী থেকে পদোন্নতির মাধ্যমে প্রধান সহকারী পদে নিয়োগ দেওয়া হবে। তবে ওই আইন গোপন করে ১০টি কর অঞ্চলে প্রধান সহকারী পদে সরাসরি নিয়োগ দিতে পৃথক পৃথক নিয়োগ বিজ্ঞপ্তি দেয় সংশ্লিষ্ট কর কমিশনারের কার্যালয়গুলো। 

এসব নিয়োগ বিজ্ঞপ্তি চ্যালেঞ্জ করে ১০ জন পদোন্নতি প্রত্যাশী হাই কোর্টে রিট আবেদন করেন। আদালত শুনানি নিয়ে নিয়োগ বিজ্ঞপ্তির কার্যকারিতা ছয় মাসের জন্য স্থগিত করেন এবং রুল জারি করেছেন। চার সপ্তাহের মধ্যে সংশ্লিষ্টদের রুলের জবাব দিতে বলা হয়েছে।

Sangbad Sarabela

সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । সম্পাদক: 01703-137775 । [email protected] । বিজ্ঞাপন ও বার্তা সম্পাদক: 01894944220

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.