× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

শ্রীপুরে বোরোর বাম্পার ফলনের সম্ভাবনা

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি

২৭ মার্চ ২০২২, ০৭:৩৪ এএম

গাজীপুরে শ্রীপুর উপজেলায় এবার ইরি ও  বোরো ধানের বাম্পার ফলনের আশা করছেন কৃষকরা।

উপজেলা কৃষি অফিস সূত্রে জানা যায়, ইরি-বোরো মৌসুমে উপজেলার একটি পৌরসভা ও আটটি ইউনিয়নে ১৫ হাজার তিনশ’ হেক্টর জমিতে ইরি-বোরো চাষের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। 

শনিবার (২৭ মার্চ) দুপুরে নগরহাওলা গ্রামের কৃষক লেবু মিয়া জানান, অন্যান্য বারের চেয়ে এবার আমরা অনেক বেশি বোরো ধান চাষ করেছি। এবার বোরো ধানের বাম্পার ফলন হবে বলে আশা করছি। উপজেলার মাওনা ইউনিয়নের বদনীভাংগা গ্রামের কৃষক জয়নাল আবেদীন বলেন, জমিতে সময় মতো পানি দেওয়ায় ধানের  চারাগুলো সবুজ হয়েছে। এবার ঝড় বৃষ্টি না হলে বোরো ধানের বাম্পার ফলনের সম্ভাবনা রয়েছে। এর ফলে আমরা অনেক উপকৃত হব।

উপজেলার তেলিহাটি ইউনিয়নের মুলাইদ গ্রামের জুবেদ আলী জানান, সামনে শিলা বৃষ্টি যদি না হয় তাহলে এবার বোরো ধানের বাম্পার ফলন হবে।

শ্রীপুর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কৃষি কর্মকর্তা মুয়ীদুল হাসান বলেন, অধিক ফলনের জন্য পরিমিত সার ব্যবহার, পানি সাশ্রয় ও সার্বিক পরিচর্যায় কৃষকদের সচেষ্ট হতে আমরা সব সময়ই পরামর্শ দিয়ে আসছি। এই উপজেলার বোরো ধানের জমিতে  কোথাও মাজড়া পোকার আক্রমণ এখন পর্যন্ত দেখা দেয়নি। ফলে আমরা আশা করছি, এবার রেকর্ড পরিমাণ জমিতে বোরো ধানের বাম্পার ফলন হবে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.