× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

গোপালগঞ্জে বিদ্যুতের ভেল্কিবাজিতে অতিষ্ট শহরবাসী

গোপালগঞ্জ প্রতিনিধি

৩০ মার্চ ২০২২, ১২:০৯ পিএম

গোপালগঞ্জে বিদ্যুতের ঘন ঘন লোডশেডিং ও বাড়তি বিদ্যুৎ বিলের  কারণে অতিষ্ট বিদ্যুৎ গ্রাহকেরা। পতিদিন ২৪ ঘণ্টার মধ্যে অনবরত বিদ্যুৎ বন্ধ করে দেওয়া এখন বিদ্যুৎ অফিসের নিয়মে পরিণত হয়েছে।

জানা গেছে, বিদ্যুতের এমন আচরণে বিদ্যুৎ নির্ভর ব্যবসা-বাণিজ্য ও বিভিন্ন প্রতিষ্ঠানে দেখা দিয়েছে চরম স্থবিরতা। এক দিন হাতে রেখে বিদ্যুৎ বিল প্রদান, পিলার স্থাপনে অতিরিক্ত টাকা আদায়, নতুন সংযোগে ঘুষ বাণিজ্য, মিটার প্রদানে দ্বিগুণ টাকা গ্রহণ, অতিরিক্ত বিল আদায়, অসহনীয় লোড শেডিংসহ নানা অনিয়মের অভিযোগ উঠেছে গোপালগঞ্জের বিদ্যুৎ অফিসের বিরুদ্ধে।

বিদ্যুৎ সেবা প্রদানের জন্য অভিযোগ নাম্বারে ফোন করা হলেও কোন সাড়া মিলছে না বিদ্যুৎ অফিস কর্তৃপক্ষের। এতে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে বিদ্যুৎ গ্রাহকদের।

গোপালগঞ্জের ওয়েস্ট জোন পাওয়ার ডিস্টিবিউশন কোম্পানি লিমিটেড (ওজোপাডিকো) বিদ্যুৎ সরবরাহ অফিস নতুন সংযোগ থেকে শুরু করে মিটার স্থাপন, বিদ্যুতের খুঁটি সরানো, ট্রান্সফরমার পরিবর্তনসহ প্রতিটি সেবার জন্য গ্রাহকদের কাছ থেকে ঘুষ নিচ্ছে বলে অভিযোগ উঠেছে।

ভুক্তভোগীদের অভিযোগ  নির্বাহী  প্রকৌশলী আমলেই নেন না বলে জানা গেছে।

ভুক্তভোগীরা জানান, গোপালগঞ্জে দিনে ১২ ঘন্টায় বিদ্যুৎ যায় ১০ বার। বিদ্যুতের এমন অসহনীয় লোডশেডিংয়ে জনজীবন অতিষ্ট হয়ে গেছে। বিভিন্ন  উন্নয়নমূলক কাজের অজুহাত দেখিয়ে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখা হয়। আবার  অসৎ উদ্দেশ্যে প্রতিটি সংযোগ সার্ভিস তার লুস কালেকশন করে দেয়া হচ্ছে। এতে বিদ্যুতের লো-বোল্টেজের  কারনে ফ্রিজ, মোটর, কম্পিউটার, বাল্বসহ যান্ত্রিক ও ইলেকট্রিক সামগ্রী নষ্ট হচ্ছে।

শিক্ষার্থীরা রাতের বেলা ঠিকমতো লেখাপড়া করতে পারছে না। শুধু তাই নয়, ব্যবসা প্রতিষ্ঠান, চিকিৎসা, ব্যাংকিং সেবা, শিক্ষা ও গৃহস্থালির কাজকর্ম মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে। এক দিনের নয়, নিত্যদিনের সঙ্গী হয়ে দাঁড়িয়েছে এই ভোগান্তি। বিদ্যুৎ সেবা প্রদানের জন্য অভিযোগ নাম্বারে ফোন করা হলেও সেটিও প্রায় সময় বন্ধ পাওয়া যায়। আর থাকলেও কোনো সাড়া নেই কর্তৃপক্ষের।

গোপালগঞ্জের বড় বড় ব্যবসায়িরা বলছেন হঠাৎ করে গত দুই মাস ধরে অস্বাভাবিক অংকের বিদ্যুৎ বিল দিচ্ছে গোপালগঞ্জের ওয়েস্ট জোন পাওয়ার ডিস্টিবিউশন কোম্পানি লিমিটেড (ওজোপাডিকো)। এ রকম অংকের বিল আমাদের আগে কখনো আসেনি।  এতো বিদ্যুৎ বিল আসায় ব্যবসায় চরম হিমশিম খেতে হচ্ছে।

বিদ্যুতের এমন পরিস্থিতি চলতে থাকলে গোপালগঞ্জে প্রতিটি খাতে চরমভাবে লোকসান হতে পারে বলে মনে করেন স্থানীয়রা।

গোপালগঞ্জের ওয়েস্ট জোন পাওয়ার ডিস্টিবিউশন কোম্পানি লিমিটেড (ওজোপাডিকো) কর্তৃপক্ষ বলছে, বিভিন্ন উন্নয়নমূলক কাজের জন্য বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখতে হয়। তারা আরও বলেন, মাঝে মধ্যে দুই একটা বিলের রিডিংয়ে সমস্যা হতে পারে। তবে কেউ অফিসে এসে বিলের অভিযোগ দিলে তাৎক্ষণিক তার সমাধান বা পরের মাসের বিলের সাথে সমন্বয় করে দেওয়া হয়।

বিদ্যুৎ এখন যায়না বার বার আসে। বিদ্যুতের এমন লুকোচুরি খেলা বন্ধে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করে নিরবচ্ছিন্ন বিদ্যুতের দাবি জানিয়েছেন গ্রাহকরা। তবে এমন অভিযোগের সঠিক জবাব মেলেনি সংশ্লিষ্ট কর্মকর্তাদের থেকে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.