× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

স্মৃতিসৌধে শহীদদের স্মরণে রঙ তুলিসহ শিল্পীরা আঁকলেন ছবি

সাভার সংবাদ দাতা

২৭ মার্চ ২০২২, ০৬:৪৭ এএম

পেছনে পতপত করে উড়ছে পতাকা। ঠিক সামনেই মুষ্টিবদ্ধ ঊর্ধ মুখী হাত। যেনো দৃপ্ত শপথ নিচ্ছে স্বাধীনতা সংগ্রামের। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ফারজানা আলমের ক্যানভাসের চিত্র এটি। মহান স্বাধীনতা দিবসে শহীদদের স্মরণ ও তাদের প্রতি শ্রদ্ধা জানাতে রঙ-তুলিসহ সাভারের জাতীয় স্মৃতিসৌধে এসেছেন তিনি।

সৌধের পাশের লেক পাড়ে গাছের ছায়ায় আপন মনে আঁকছিলেন তার মতো দেশের নানা বিশ্বিবদ্যালয় থেকে আসা আরো ২০ শিক্ষার্থী।

আয়োজকরা জানান, স্বাধীনতা দিবসে মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে সাভার জাতীয় স্মৃতিসৌধে আর্ট ক্যাম্পের আয়োজন করেছে শিল্পকলা একাডেমি। ২৬ মার্চ সকাল ৯টা থেকে স্মৃতসৌধ এলাকায় উন্মুক্ত স্থানে এই কর্মসূচিতে অংশ নেয় বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের চিত্রশিল্পীরা। প্রতিযোগিতা চলবে বিকেল ৩টা পর্যন্ত।

জগন্নাথ বিশ্বিবদ্যালয়ের চারুকলা বিভাগের শিক্ষার্থী ফারজানা আলম বলেন, আজকে সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত আমরা এখানে ছবি আঁকছি। স্বাধীনতা দিবস বিষয়বস্তু নিয়ে যার যার মতো করে আঁকছি আমরা। জাতীয় স্মৃতিসৌধের সামনে প্রাকৃতিক পরিবেশে ছবি আঁকতে পেরে ভীষণ ভালো লাগছে।

খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হিরা মনি বলেন, বাংলাদেশের ইতিহাসে বঙ্গবন্ধুর অবদানকে ছবির মাধ্যমে ফুটিয়ে তোলার চেষ্টা করছি। এধরণে আয়োজনে অংশ নিতে পেরে খুব ভালো লাগছে।

আয়োজক শিল্পকলা একাডেমির গ্যালারি সুপারভাইজার এসএম মিজানুর রহমান বলেন, ‘শিল্পকলার মাধ্যমে আমরা প্রতিযোগীদের সিলেক্ট করি। সরকারি ও বেসরকারি বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের বিশজন প্রতিযোগী আজ এই আর্ট ক্যাম্পে অংশ নিয়েছন। ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা প্রতিযোগিতায় এসেছেন। বিকেল পর্যন্ত চলবে আর্ট প্রতিযোগিতা। স্বাধীনতা দিবসকে বিষয়বস্তু নির্বাচন করা হয়েছে। এই প্রাকৃতিক পরিবেশে ছবি আঁকতে পেরে শিল্পীরা আনন্দিত। বিষয়বস্তুর কাছে থেকে ছবি আঁকা শিল্পীদের জন্য অনেক আনন্দের। কারণ বেশিরভাগ সময়ই শিল্পীদের ইনডোরে ছবি আঁকতে হয়। আজকে শিল্পীদের আঁকা ছবি গুলো আমরা শিল্প একাডেমিতে সংরক্ষণ করা হবে।’

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.