× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

আ’লীগ দেশের মানুষের ভোটাধিকার বঞ্চিত করেছে: মীর্জা আব্বাস

দোহার-নবাবগঞ্জ (ঢাকা) প্রতিনিধি

৩০ অক্টোবর ২০২২, ২১:১৫ পিএম

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ও সাবেকমন্ত্রী মীর্জা আব্বাস বলেছেন, আওয়ামী লীগ সরকার ১৫ বছর ধরে দেশের মানুষের ভোটাধিকার থেকে বঞ্চিত করেছে। শুধু তাই নয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাতের আধাঁরে সাধারণ মানুষের ভোট চুরি করে ক্ষমতায় বসে আছে আপনার বিচার হবেই একদিন এই মাটিতে।

রবিবার সন্ধ্যায় নবাবগঞ্জ উপজেলার কলাকোপা পুকুরপাড় খন্দকার আশফাকের বাড়ির আঙিনায় ঢাকা জেলা বিএনপি আয়োজিত দ্বি-বার্ষিক সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তিনি আওয়ামী লীগের উদ্দেশে বলেন, বিএনপি নাকি ট্রেজারির টাকা খেয়ে ফেলছে। ১৫ বছর আওয়ামীলীগ ক্ষমতায় ট্রেজারীর টাকা বিএনপি খায় কিভাবে। বিএনপি কখনও দেশে লুটপাটের রাজনীতি করে নাই। ১/১১ কুশীলবদের সহায়তায় আওয়ামী লীগ ক্ষমতায় এসে ট্রেজারীর টাকা লুটপাট করেছে। তিনি বলেন বাংলাদেশের মানুষ আপনাদের দূর্নীতি ও মানুষের সম্পদ চুরির ও লুটপাটের শিক্ষা দেওয়ার জন্য আসছে। তাদের পায়ের আওয়াজ মাটিতে শোনা যাচ্ছে কারা জানি আসছে। দেশের জনগণ আপনাদের পালাতে দিবে না। 

বিএনপির আরেক স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, দেশ স্বাধীন হয়েছিলো যুদ্ধের বিনিময়ে। সেই যুদ্ধের স্বাধীনতার ঘোষনা দিয়েছেন জিয়াউর রহমান। বেগম খালেদা জিয়া অঙ্গিকার করেছিলেন যতদিন স্বৈচারের হাত থেকে দেশকে রক্ষা করতে না পারি ততদিন ঘরে ফিরে যাব না এবং বেগম খালেদা জিয়া পেরে ছিলেন। আজ তাদের সন্তান গণতন্ত্রের জন্য মানুষের ভোটের অধিকার ফিরিয়ে দেবার জন্য সংগ্রাম চালিয়ে যাচ্ছেন বলে তারেক রহমানকে আওয়ামী লীগ ঈর্ষা করে। 

সম্মলনে ভার্চুয়ালী যুক্ত হয়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বলেন, শেখ হাসিনা বার্তা দিয়েছেন দেশে দূর্ভিক্ষ আসছে। তা মোকাবেলায় কিভাবে বাঁচতে হবে তা তিনি বলেন নাই। তিনি দেশের লুটপাটের টাকা জায়েজ করতে দোষ চাপিয়ে দিচ্ছেন ইউক্রেন রাশিয়ার উপর। তারেক বলেন দেশের জনগণ বিএনপিকে বিশ্বাস করে এবং বিএনপিই পারবে মানুষের ভোটাধিকার ফিরিয়ে দিতে। তিনি বলেন আমরা সবাই ঐক্যবদ্ধ থাকলে ১০ ডিসেম্বরের পর আমরা গণতন্ত্র ফিরে পাবো ইনশাল্লাহ।

সভাপতিত্ব করেন ঢাকা জেলা বিএনপির সভাপতি ডা. দেওয়ান মো. সালাউদ্দিন।

ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক খন্দকার আবু আশফাকের সঞ্চালনায় সম্মেলনে বক্তব্য রাখেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান আব্দুল আওয়াল মিন্টু, বিএনপির ঢাকা বিভাগের সাংগঠনিক সম্পাদক এ্যাড. আব্দুস সালাম আজাদ, সহ-সাংগঠনিক সম্পাদক বেনজির আহমেদ টিটু, জাতীয়তাবাদী মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য অ্যাড. নিপুন রায় চৌধুরী।

এ ছাড়াও সম্মেলনে উপস্থিত ছিলেন, ঢাকা জেলার বিভিন্ন উপজেলার বিএনপি ও সকল অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com, বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2023 Sangbad Sarabela All Rights Reserved.