× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

বঙ্গবন্ধুর হত্যার সাথে জিয়াউর রহমান সরাসরি জড়িত: শাজাহান খান

মাদারীপুর প্রতিনিধি

২৮ ডিসেম্বর ২০২২, ১০:২২ এএম

বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খান এমপি বলেছেন, কর্নেল ফারুক ১৯৭৫ সালের ২৮ মার্চ জিয়াউর রহমানের সাথে সাক্ষাৎ করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করার পরিকল্পনা করে। জিয়াউর রহমান কর্নেল ফারুককে বলেছেন আমি সিনিয়র অফিসার এটা আমার পক্ষে সম্ভব না। তোমরা জুনিয়ার যারা যারা আছো এগিয়ে যাও। তাহলে তার কথাই বুঝা যায় জিয়াউর রহমান কিন্তু হুকুমের আসামী। এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার হুকুম দিলেন জিয়াউর রহমান। কেন তখন তিনি তাদেরকে গ্রেফতার করে নাই। আর তখন জিয়াউর রহমান কেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সতর্ক করলেন না। তখন তিনি সব জানতেন। এতে বোঝা যায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যার সাথে জিয়াউর রহমান সরাসরি জড়িত।


বুধবার (২৮ ডিসেম্বর) সন্ধ্যায় মাদারীপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে শাজাহান খান এমপি কে পুনরায় বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য নির্বাচিত করায় সদর উপজেলা আওয়ামী লীগ আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

শাজাহান খান এমপি আরো বলেন, জিয়াউর রহমান এবং মোস্তাক বঙ্গবন্ধুর হত্যার সাথে জড়িত ছিল, এটা আমাদের বের করে আনতে হবে। বের করে আনতে না পারলে বাংলাদেশের ষড়যন্ত্রমূলক রাজনীতি শেষ হবে না। এখন বিএনপি বলে আবার গুম খুনের রাজনীতি করে আওয়ামী লীগ। তাদের কাছে একটা প্রশ্ন? গুম খুন শুরু করেছে কারা?  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যার মধ্যে দিয়ে জিয়াউর রহমান ক্ষমতা দখল করেছে। যখন মুক্তিযোদ্ধারা  যেসকল উচ্চ পর্যায়ের অফিসার যুবক ছিলেন তখন ১৯ টি খুনের নামে জিয়াউর রহমান ১৫৫৬ জন এয়ারফোর্স ও সেনাবাহিনীকে ফাঁসি দিয়ে হত্যা করেছে। আশ্চর্য বিষয় হলো যারা কোন ষড়যন্ত্র ও চক্রান্তের সাথে জড়িত না তাদেরকেও ফাঁসি দিয়ে হত্যার করেছিল সেদিন।

সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এজাজুর রহমান আকনের সঞ্চালনায় ও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সৈয়দ শাখাওয়াত হোসেন সেলিমের সভাপতিত্বে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সৈয়দ আবুল বাশার, সাংগঠনিক সম্পাদক পাভেলুর রহমান  শফিকসহ আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.