× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মতিয়া চৌধুরীর শ্রদ্ধা

নিজস্ব প্রতিবেদক

১৩ জানুয়ারি ২০২৩, ০৪:২৮ এএম

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছেন জাতীয় সংসদের নবনির্বাচিত উপনেতা মতিয়া চৌধুরী। 

শুক্রবার (১৩ জানুয়ারি) বেলা ১১টার পর ধানমন্ডি ৩২ নম্বরে শ্রদ্ধা নিবেদন করেন তিনি।

এসময় তিনি গণতন্ত্রের ধারা অব্যাহত রাখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করে বলেন, আমরা রাজনীতিতে পা রাখার সময় সমস্ত ভুবনজুড়ে ছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। সারা পৃথিবীতে বঙ্গবন্ধুর নাম স্মরণীয়, বরণীয় এবং সবাই বঙ্গবন্ধুকে শ্রদ্ধার জায়গা রাখে।

বিএনপির সংসদ সদস্যদের পদত্যাগের বিষয়ে তিনি বলেন, যারা পদত্যাগ করেছেন তাদের সংখ্যা খুব বেশি না। তারা সংসদীয় গণতন্ত্রের ওপরে খুব একটা আস্থাশীল বলে মনে হয় না। আওয়ামী লীগ করেন না—এমন কয়েকজন সংসদ সদস্য এখনও সংসদে আছেন। জাতীয় পার্টি, এমনকি দুই-একজন স্বতন্ত্র এমপিও আছেন।

উদাহরণ দিতে গিয়ে মতিয়া চৌধুরী বলেন, একাত্তরের পরে যে পার্লামেন্ট কন্টিনিউ করেছে, সেখানে সুরঞ্জিত সেনগুপ্ত একা হয়েও গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। তিনি যতক্ষণ কথা বলতে চাইতেন, বঙ্গবন্ধু তাকে সেই কথা বলতে দিয়েছেন।

বিএনপি নেতাদের প্রতি ইঙ্গিত করে তিনি বলেন, ওনারা কি পারতেন না জনগণের বক্তব্য পৌঁছে দিতে? জনগণের ভোট নিয়ে, জনগণের দেওয়া প্রতিশ্রুতি রক্ষা না করে এভাবে পদত্যাগ করাটা কোনও সমুচিত কাজ নয়। ওনারা চলে যাওয়ার আগে কি যার যার নির্বাচনি এলাকার ম্যান্ডেট নিয়েছেন, যে আমরা পদত্যাগ করছি?

এ সময় উপস্থিত ছিলেন কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ্র ও সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতিসহ দলটির অন্যান্য নেতাকর্মীরা।

এর আগে বৃহস্পতিবার সংসদ ভবনে সরকারি দলের সভাকক্ষে দলের প্রধান ও আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে সংসদীয় দলের ষষ্ঠ সভায় তাকে এই মনোনয়ন দেওয়া হয়।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.