× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

প্রেসিডেন্ট পার্কে অত্যন্ত ঝুঁকিতে এরিক: কাজী মামুন

নিজস্ব প্রতিবেদক

১৮ জানুয়ারি ২০২৩, ০৫:০৫ এএম

রাজধানীর গুলশানের প্রেসিডেন্ট পার্কে অনুপ্রবেশকারী বিদিশা সিদ্দিককের বন্দিদশায় এরশাদপুত্র শাহতা জারাব এরশাদ এরিক অত্যন্ত জীবন ঝুঁকিতে আছেন বলে জানিয়েছেন এরশাদ ট্রাস্টের চেয়ারম্যান কাজী মামুনূর রশীদ। 

এসময় প্রেসিডেন্ট পার্ক থেকে এরিককে উদ্ধারে প্রশাসনকে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার আহ্বান জানিয়েছেন তিনি।

বুধবার (১৮ জানুয়ারি) ঢাকা রিপোর্টার্স ইউনিটতে সাগর-রুনি মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে তিনি এ আহ্বান জানান। 

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন এরশাদ ট্রাস্টের সদস্য এরশাদের চাচাতো ভাই শামসু জামান মুকুল, এডভোকেট কাজী রুরায়েত, ফখরুজ্জামান জাহাঙ্গীর। 

সংবাদ  সম্মেলনে শুরুতে এরিক ও তার ড্রাইভার মহিদুল এবং কাজী মামুনের সাথে কথোপকথনের দুইটি অডিও রেকর্ড শোনানো হয়। 

রেকর্ডে এরিক বিদিশার হাত থেকে তাকে উদ্ধারে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে বলেন।  

মামুনূর রশীদ, হুসেইন মুহাম্মদ এরশাদের ব্যবহৃত একমাত্র মোবাইল ফোন এরিক কাছে ছিল। সেই মোবাইল ফোনও নিয়ে গেছে বিদিশা। বর্তমানে এরিক এরশাদ ট্রাস্টের কারো সাথে যোগাযোগ করতে পারছে না। তার খোঁজখরবও নিতে পারছি না আমরা। এমনকি আমাদের প্রেসিডেন্ট পার্কে প্রবেশে বাধা দিচ্ছে।  

তিনি বলেন, এরশাদ সাহেবের রেখে যাওয়া একটি টাকাও উত্তোলন করা হয়নি। এরিকের ভরনপোষণের জন্য শুধুমাত্র একটি ব্যাংক থেকে কিছু লভ্যাংশ উত্তোলন করা হয়েছে। আমরা ব্যাংকে চিঠি দিয়ে লেনদেন বন্ধ করে দিয়েছি। কারণ চেক বই প্রেসিডেন্ট পার্কে রয়েছে। সুবিধাভোগের সই ছাড়া টাকা তোলা যায় না। এছাড়া ট্রাস্টের টাকা নিরাপদ রাখতেই আমরা চিঠি দিয়েছি। ট্রাস্টভুক্ত স্থাবর অস্থাবর সম্পদ রক্ষিত আছে। 

এক প্রশ্নের জবাবে কাজী মামুন বলেন, অক্টোবরে বিদিশা আরো কিছু সদস্য নিয়োগ করেছে। উনি কাউকে এককভাবে নিয়োগ দিতে পারে না। লিগাল নোটিশ আমরা আগেই পেয়েছি। তারা কিন্তু নোটিশ পায়নি। আমরা যেহেতু ট্রাস্টের প্রকৃত সদস্য তাই আদালত নোটিশ দিয়েছে। এসবের পেছনে প্রেসিডেন্ট পার্কে অনুপ্রবেশকারী বিদিশা সিদ্দিক ও তার আর্শিবাদপুষ্ট লোকজনের কি হীন উদ্দেশ্য রয়েছে, তা তদন্তের আহ্বান করছি।

আরেক প্রশ্নের জবাবে এরশাদ ট্রাস্টের চেয়ারম্যান বলেন, এরিক নিজেই তার মায়ের কাছে নিরাপদ মনে করছে না। এরিক জীবন ঝুঁকিতে আছে। আমরা চাই, এরিকের মোবাইল ফোন ফিরিয়ে দেওয়া হোক। ট্রাস্ট সকল সদস্য সহ সবার সাথে যোগাযোগ ব্যবস্থা করা। নিরপেক্ষ তদন্তের মাধ্যমে মুক্ত এরিকের বক্তব্য জাতির সামনে উপস্থাপনের আহবান করছি। 

লিখিত বক্তব্য কাজী মামুন বলেন,  এরিকের ভবিষ্যতের কথা চিন্তা করে হুসেইন মুহম্মদ এরশাদ নিজ হাতে গড়ে তোলেন হুসেইন মুহম্মদ এরশাদ ট্রাস্ট। তার মৃত্যুর আগেই তিনি নিজে ট্রাস্টের চেয়ারম্যান থেকেই গঠন করেন ট্রাস্ট। সে সময়ে ট্রাস্ট পরিচালনায় তিনজন সাধারণ সদস্য করে ট্রাস্টি বোর্ড গঠন করা হয়। শাহতা জারাব এরশাদ এরিককে ট্রাস্টের সুবিধাভোগী সদস্য করা হয়। ট্রাস্ট গঠনের শুরুতেই এরশাদ ও এরিক সুবিধাভোগি সদস্য হিসেবে অন্তর্ভূক্ত করা হয়। 

তিনি বলেন, এরিকের মাসিক খরচ কোনো ধরনের প্রতিবন্ধকতা ছাড়াই সরবরাহ করে আসছিল ট্রাস্ট। যদিও শুরুতে ট্রাস্টভূক্ত সম্পদ বুঝে নিতে বেশ বেগ পেতে হয়েছে। ট্রাস্টভুক্ত রংপুরের অচল কোল্ডস্টোরেজ সচল করতে প্রায় ৮০ লাখ টাকা খরচ করা হয়েছে। এছাড়া ঢাকার গুলশানে দীর্ঘদিন পরিত্যাক্ত একটি বাড়িকে ভাড়াযোগ্য করে গড়ে তুলতে অনেক টাকা খরচ করা হয়েছে। তারপরও এরিকের খরচ সরবরাহে কোনো ধরনের ব্যাতয় ঘটেনি। 

এরশাদ ট্রাস্টের চেয়ারম্যান আরো বলেন, ট্রাস্টের নিষেধ থাকা সত্ত্বেও জোরপূর্বক গেল ২৭ অক্টোবর এরিককে ওমরাহ পালনের উদ্দেশ্য বিদেশ ভ্রমণে নেয়া হয়।  সফরের দিন এরিককে দিয়ে অনৈতিকভাবে ট্রাস্টের নতুন চেয়ারম্যান ও কয়েকজন সদস্য নিয়োগের বিজ্ঞপ্তি দেয়া হয়। আমিসহ অন্য সদস্যদের অব্যাহতি দেয়ার ঘোষণা দেয় বিদিশা গংরা। এরপর থেকেই প্রেসিডেন্ট পার্কে প্রবেশে বাঁধা দেয়া হয়। এরপর থেকেই ট্রাস্টের পক্ষে এরিকের জন্য মাসিক খরচ সরবরাহ ব্যাহত হতে থাকে।  এ অবস্থায় এরিকের ভরনপোষণে অচল অবস্থা দেখা দেয়। তার নিরাপত্তায়ও দেখা অনিশ্চয়তা। 

সংবাদ সম্মেলনে জানানো হয়, প্রেসিডেন্ট পার্কে বিদিশার প্রবেশের সময় এরিকের বয়স ছিল ১৮ বছর। বর্তমানে তার বয়স ২২ বছর। এরিক শারীরিক প্রতিবন্ধী হলেও তিনি মানসিকভাবে পরিপূর্ণ সুস্থ এবং সামর্থ্যবান মানুষ। সে কারণে তিনি নিজেই এখন আর বিদিশা সিদ্দিক গংদের নিয়ন্ত্রণে থাকতে রাজি নন। এ ধরনের নানা তথ্য এরইমধ্যে অডিও-ভিডিওতে প্রমাণ পাওয়া গেছে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.