× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

বিশেষায়িত হাসপাতালে রিজভীর চিকিৎসা ও মুক্তি দাবি

নিজস্ব প্রতিবেদক

২৫ জানুয়ারি ২০২৩, ১৭:৩৫ পিএম

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীকে কারাগারের বাইরে বিশেষায়িত কোনো হাসপাতালে চিকিৎসা ও নিঃশর্ত মুক্তির দাবি জানিয়েছেন দলের ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স।

বুধবার (২৫ জানুয়ারি) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ দাবি জানান।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, অবিলম্বে তার (রিজভী) উন্নত চিকিৎসার জন্য কারাগারের বাইরে বিশেষায়িত কোনো হাসপাতালে চিকিৎসা ও নিঃশর্ত মুক্তির জোর দাবি জানাচ্ছি। অন্যথায় আল্লাহ না করুন, তার যদি অনাকাঙ্ক্ষিত কোনো ঘটনা ঘটে তবে দায়ভার সরকারকেই নিতে হবে।

এমরান সালেহ প্রিন্স বলেন, আমরা গভীর উদ্বেগ এবং উৎকণ্ঠার সঙ্গে জানাচ্ছি যে, কারান্তরীণ রুহুল কবির রিজভী গত দুইদিন ধরে মারাত্মকভাবে অসুস্থ। আমরা জানতে পেরেছি, তিনি বর্তমানে কারা হাসপাতালে চিকিৎসাধীন। কোনো খাবার খেতে পারছেন না। তার স্ত্রী আরজুমান আরা আইভী আমাদেরকে জানিয়েছেন, তিনি এ বিষয়ে কর্তৃপক্ষের সঙ্গে বারবার যোগাযোগ করেও কিছুই জানতে পারছেন না।

এরশাদবিরোধী আন্দোলনে রিজভী গুলিবিদ্ধ হয়েছেন দাবি করে প্রিন্স বলেন, সে সময় এবং পরে সড়ক দুর্ঘটনায় তার শরীরে অপারেশন হয়। গত দুই বছরে তিনি হৃদরোগে ও করোনায় আক্রান্ত হয়েছিলেন। এছাড়াও তিনি বেশ কিছু জটিল রোগে আক্রান্ত ছিলেন।

এদিকে কারাগারে অসুস্থ রিজভীকে নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে তার পরিবার। পরিবারের পক্ষ থেকেও তাকে বিশেষায়িত হাসপাতালে চিকিৎসা দেওয়ার দাবি জানানো হয়েছে।

রুহুল কবির রিজভীর স্ত্রী আরজুমান আরা আইভীর অভিযোগ, রিজভীর শারীরিক অবস্থা নিয়ে কারা কর্তৃপক্ষ কোনো তথ্য দিচ্ছে না। আমি তাদের বারবার ফোন দিলেও ফোন ধরছেন না। কারাগারে গিয়ে যোগাযোগ করলে জেল সুপার দেখা করেননি। ডেপুটি জেলার আমিনুর রহমান আমাকে দীর্ঘক্ষণ বসিয়ে রেখে জানান, রিজভী সাহেব ভালো আছেন। তাকে চিকিৎসকরা দেখাশোনা করছেন। আপনি চলে যান।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com, বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2023 Sangbad Sarabela All Rights Reserved.