× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

খালেদা জিয়া রয়েছেন কোটি মানুষের মণি কোঠায়: শিমুল বিশ্বাস

নিজস্ব প্রতিবেদক

০৯ মার্চ ২০২৩, ০৭:৪০ এএম । আপডেটঃ ০৯ মার্চ ২০২৩, ০৭:৪৪ এএম

প্রধানমন্ত্রীর প্রতিহিংসায় বন্দি বেগম খালেদা জিয়া বাংলাদেশের কোটি কোটি মানুষের মণি কোঠায় রয়েছেন বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী এডভোকেট শামছুর রহমান শিমুল বিশ্বাস। তিনি বলেন বেগম খালেদা জিয়াকে সাজানো মিথ্যা মামলায় ফরমায়েশি রায় দিয়ে গৃহবন্দি করে রাখলেও তিনি বাংলাদেশের কোটি কোটি মানুষের হৃদয়ে স্থান করে আছেন।

বৃহস্পতিবার কালিয়াকৈরে বাংলাদেশ জাতীয়তাবাদী শ্রমিক দল আয়োজিত মতবিনিময় ও সাংস্কৃতিক অনুষ্ঠানে তিনি প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। 

কালিয়াকৈর উপজেলা ও পৌর শ্রমিক দল আয়োজিত অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় সহ শ্রমবিষয়ক সম্পাদক হুমায়ুন কবির খান। বিশেষ অতিথি হিসেবে উপিস্থত ছিলেন সাবেক উপজেলা চেয়ারম্যান  আব্দুল লতিফ, বীর মুক্তিযোদ্ধা ও সাবেক চেয়ারম্যান আক্তারুজ্জামান, জেলা বিএনপির সহসভাপতি মোখলেছুর রহমান মাস্টার, প্রচার সম্পাদক রাশেদুল হক, পৌর বিএনপির সভাপতি দেওয়ান মোয়াজ্জেম হোসেন প্রমুখ। এ সময় জেলা শ্রমিক দলের সাধারণ সম্পাদক আলহাজ উদ্দিন, উপেজেলা শ্রমিক দলের আহবায়ক মিনার উদ্দিন, পৌর শ্রমিক দলের আহবায়ক শামসুদ্দিনসহ সহস্রাধিক নেতা-কর্মী উপস্থিত ছিলেন।  

এডভোকেট শিমুল বিশ্বাস বলেন, শ্রমিকদের ন্যায্য দাবি আদায়ে ১৯৭২ সালে মওলানা আব্দুল খান ভাসানি  প্রথম বাংলাদেশে শ্রমিক আন্দোলন গড়ে তুলেন। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান শ্রমিকদের জন্য প্রথম নিয়োগ বিধি ও বেতন কাঠােমো গঠন করেন। বেগম খালেদা জিয়াও শ্রমিকদের দাবি দাওয়া পূরন করেন।

তিনি বলেন, এদেশের  মানুষের  অধিকার আদায়ের জন্য, গণতন্ত্রের জন্য, মতপ্রকাশের স্বাধীনতার জন্য দেশস্বাধীন হলেও স্বাধীনতার পর এসব দাবিতে আন্দোলন করায় ৪০ হাজার শ্রমজীবী মানুষকে হত্যা করা হয়েছিল। বর্তমানেও দেশে গনতন্ত্র নেই, মানুষের মতপ্রকাশের স্বাধীনতা নেই, নেই শ্রমিকদের অধিকারও।  সরকার শ্রমিকদের ন্যায্য কোন দাবি মেনে নিচ্ছে না।

তিনি আরও বলেন, বর্তমানে দেশব্যাপি সরকারের বিরুদ্ধে যে অভূতপূর্ব গণজাগরণ সৃষ্টি হয়েছে তাতে পরিবর্তন অত্যাসন্ন। অচিরেই সরকারের বিদায় হবে। শ্রমিক বান্ধব, কৃষক বান্ধব সরকার ক্ষমতায় আসবে। যারা শ্রমিকদের অধিকার রক্ষায় কাজ করবে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.