× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

জাসাসের জাতীয় সম্মেলন বুধবার

নিজস্ব প্রতিবেদক

১৪ মার্চ ২০২৩, ০৯:১৩ এএম । আপডেটঃ ১৫ মার্চ ২০২৩, ০৬:৪৮ এএম

বিএনপির সহযোগী সংগঠন বাংলাদেশ জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা-জাসাসের জাতীয় সম্মেলন কাল। রাজধানীর গুলশানে ইমানুয়েলস পার্টি সেন্টারে কাল বুধবার সকাল ১১টায় এ সম্মেলন অনুষ্ঠিত হবে। 

জাসাস আহ্বায়ক চিত্রনায়ক হেলাল খানের সভাপতিত্বে ও সদস্য সচিব জাকির হোসেন রোকনের উপস্থাপনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখবেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপির জাতীয় নেতৃবৃন্দ। 

এ বিষয়ে জানতে চাইলে জাসাস আহ্বায়ক চিত্রনায়ক হেলাল খান সংবাদ সারাবেলাকে বলেন, জাসাস হচ্ছে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের হাতে গড়া সংগঠণ। এই সংগঠণের নেতৃত্বে ছিলেন অনেক গুণীজন। আজ এই সংগঠণের নেতৃত্বে থেকে জাতীয় সম্মেলন করছি। আমাকে এই সুযোগ দেওয়ার জন্য বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

তিনি বলেন, আমার জানা মতে ১৯৮৯ সালে পর এবারই জাসাসের জাতীয় সম্মেলন হচ্ছে। এতে সারাদেশের ৬০ টি জেলার দায়িত্বপ্রাপ্ত নেতারা উপস্থিত হবেন। তারা তাদের বক্তবে সাংগঠনিক চিত্র তুলে ধরবেন। সংগঠনের সমস্যাগুলো নিরসনে আমরাও প্রয়োজনী সাংগঠনিক ব্যবস্থা নেব।

তিনি আরো বলেন, জাতীয় সম্মেলনের মধ্যদিয়ে জাসাসের সারাদেশের নেতাকর্মী উজ্জীবিত হবেন। সংগঠণ আরো চাঙ্গা হবে। আগামী দিনের আন্দোলন সংগ্রামে জাসাস নেতাকর্মীরা মাঠে থাকবেন।

জাসাসের কেন্দ্রীয় সদস্য সচিব জাকির হোসেন রোকন সংবাদ সারাবেলাকে বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের প্রিয় সংগঠণ বাংলাদেশ জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা-জাসাস। দেশের সামাজিক সাংস্কৃতিক আন্দোলনে জাসাস সব সময় ভূমিকা রেখেছে। বর্তমান দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে জাসাস পরিচালিত হচ্ছে। আগামী দিনের আন্দোলন জাসাস রাজপথে থেকে সংগ্রাম করবে।

তিনি বলেন, দীর্ঘদিন পর জাসাসের সম্মেলন হচ্ছে। জাতীয় সম্মেলন ঘিরে ইতোমধ্যে ঢাকাসহ সারাদেশের জাসাস নেতাকর্মীদের মধ্যে উৎসাহ উদ্দীপনা দেখা দিয়েছে। সারাদেশের ৬০ জেলার জাসাস নেতাকর্মীদের আগমনে সম্মেলন সফল হবে বলে আমি আশাবাদী।

জাতীয় সম্মেলনের সফলতা কামনা করে জাসাসের সাবেক সহসভাপতি শায়রুল কবির খান বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির সকল অঙ্গ সংগঠন মধ্যে জাসাসকে ভিন্নতা রেখেছেন অথাৎ দল শব্দ যুক্ত করেননি। জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা-জাসাস

তিনি এই সংগঠনটিকে তৈরি করেছেন বিএনপির জন্য শিল্পকলা একাডেমি। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের রাজনৈতিক দর্শন বাংলাদেশি জাতীয়তাবাদ ও ‘১৯ দফা কর্মসূচি’কে হাজার বছর ধারণ করে নিয়ে যাবার জন্য। জাসাসের একজন কর্মী হিসেবে এই সম্মেলনে জাসাস আমাদের জাতীয়তাবাদের দেশপ্রেমিক কর্মীদের প্রত্যাশা পূর্ণ করবে- বলে আমি বিশ্বাস করি।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.