× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

মকবুলের জন্য ২৬ এপ্রিল বিএনপির বিক্ষোভ কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক

২৩ এপ্রিল ২০২২, ১৮:১১ পিএম । আপডেটঃ ২৩ এপ্রিল ২০২২, ১৮:১১ পিএম

মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই কর্মসূচির ঘোষণা দেন। ফাইল ছবি

রাজধানীর নিউমার্কেটের ব্যবসায়ী ও ঢাকা কলেজের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষে পুলিশের ওপর হামলার ঘটনায় দায়ের করা মামলায় দলীয় নেতা মকবুল হোসেনকে গ্রেপ্তারের প্রতিবাদ ও মামলা প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ করবে বিএনপি।

ঢাকাসহ সব মহানগরে আগামী মঙ্গলবার (২৬ এপ্রিল) এই বিক্ষোভ হবে।

আজ শনিবার (২৩ এপ্রিল) গুলশানে বিএনপি চেয়ারপরসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের স্থায়ী কমিটির এই সিদ্ধান্ত জানান দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

নিউমার্কেটে সংঘর্ষের দিনে পুলিশের ওপর হামলার ঘটনায় দায়ের মামলার এক নম্বর আসামি মকবুল। তিনি নিউমার্কেট থানা বিএনপির সাবেক সভাপতি। মার্কেটে তার দুইটি দোকান রয়েছে। ওই দোকান থেকেই সংঘর্ষের সূত্রপাত হয় বলে দাবি করছে পুলিশ। ওই ঘটনায়  মকবুলকে গতকাল শুক্রবার গ্রেপ্তার করা হয়। মকবুল নিজেকে নির্দোষ দাবি করলেও পুলিশ বলছে, তার উসকানি ছিল।

সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল বলেন, হেলমেটধারী প্রকৃত সন্ত্রাসীদের গ্রেপ্তার না করে বিএনপি নেতা মকবুল হোসেনকে গ্রেপ্তার এবং ২৪ জন বিএনপি ও অঙ্গসংগঠনের নেতার নাম উল্লেখ করে প্রায় এক হাজার ২০০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। আমরা এহেন মিথ্যা মামলা দায়েরের তীব্র প্রতিবাদ ও ক্ষোভ প্রকাশ করছি।

তিনি বলেন, অবিলম্বে মকবুল হোসেনের মুক্তি ও প্রকৃত অপরাধীদের গ্রেপ্তার করা সব মিথ্যা মামলা প্রত্যাহারের জোর দাবি জানাচ্ছে বিএনপি। বিএনপির স্থায়ী কমিটির সভায় সিদ্ধান্ত গ্রহীত হয় যে, মকবুল হোসেনের মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে আগামী ২৬ এপ্রিল ঢাকাসহ সব মহানগরে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হবে।

দলের স্থায়ী কমিটির সিদ্ধান্ত অনুযায়ী নিউমার্কেটের ঘটনার প্রকৃত সত্য উদঘাটনের জন্য একটি তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হবে বলেও জানান বিএনপি মহাসচিব।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.