× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

লক্ষ্মীপুরে আধিপত্য বিস্তার নিয়ে দ্বন্দ্ব চরে, রাজনৈতিক ছত্রছায়াকে দুষছেন স্থানীয়রা

লক্ষ্মীপুর প্রতিনিধি

২৫ ফেব্রুয়ারি ২০২৩, ০৭:২৬ এএম

খাসজমি দখল, মেঘনার বুকে জেগে ওঠা চর দখল ও অসহায় ভূমিহীনদের দেয়া বন্দোবস্তী সম্পত্তি দখলসহ নানা কারণেই স্থানীয় প্রভাবশালী কয়েকজনের নজর সবসময়ই লক্ষ্মীপুর মেঘনা উপকূলীয় এ অঞ্চলে।

স্থানীয়দের দাবি, প্রশাসনের চোখে ধূলো দিতে এসব প্রভাশালীরা সঠিক পন্থা হিসেবে বেছে নেন রাজনৈতিক আশ্রয় আর প্রশ্রয়। দলে প্রভাবশালী সদস্য হিসেবে নিজেকে উপস্থাপন করতে নানা উপঢৌকন নিয়ে যান শীর্ষ উপজেলা নেতাদের কাছে। তাদের হাত ধরেই জেলা পর্যায় এমনকি সংসদ সদস্য পর্যন্ত পৌঁছতে কষ্ট হয় না এসব দখলবাজ নেতাদের। একটি ঘটনা ঘটলেই নড়েচড়ে বসে প্রশাসন, কয়েকদিন পর জামিনে এসে ঘটনার সেই নায়ক ফিরে পুরোনো সেই হালহাকিকতে।

সম্প্রতি লক্ষ্মীপুরের রায়পুরের মেঘনা উুপকূূলীয় এলাকায় রাসেল (১৪) নামে এক কিশোর নিহত হয়েছে। এ সময় আরো অন্তত ১৫ জন আহত হয়েছেন। রায়পুর উপজেলার দক্ষিণ চরবংশী ইউনিয়নের চর কাচিয়া গ্রামের মিয়ার হাট রাহুল ঘাটে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এঘটনায় পুলিশ স্থানীয় ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহজালাল রাহুলসহ পাঁচজনকে আটক করেন ও ওই দিনই হত্যার সময় ব্যবহৃত ছোড়াসহ দেশীয় কয়েকটি অস্ত্র রাহুলের ব্যবহৃত অফিস থেকে উদ্ধার করা হয়।

অনুসন্ধানে দেখা যায়, শাহজালাল রাহুল স্থানীয় গ্রাম্য চিকিৎসক আবদুর রশীদের ছেলে। ছোটবেলা থেকেই রাহুল হত্যা, ধর্ষণসহ একাধিক ঘটনায় অভিযুক্ত হলেও বাবার আশ্রয় প্রশ্রয়ে রাহুল একসময় অপ:রাজনীতিতে জড়িয়ে পড়ে। জমি দখল, অসহায় মানুষদের মারধর করে এলাকায় নিজেকে প্রতিষ্ঠিত করেন অনেক আগেই। রাজনৈতিক নেতাদের আমন্ত্রণ দিয়ে সরকারি আইন অমান্য করে নিজের নামে ঘাট উদ্বোধন করেন। চরে রাহুল ও স্থানীয় ইউপি সদস্য নজরুলের রয়েছে বিশাল বাহিনী। ঘাটে চাঁদাবাজিকে কেন্দ্র করে নজরুলের ভাতিজা রাসেলকে হত্যার মধ্যে দিয়ে আলোচনায় আসলেও ঘটনার পিছনে রয়েছে আরো অনেক কিছু। ভয়ে কেউ মুখ না খুললেও শনিবার পুলিশ সুপার ঘটনাস্থলে গেলে মুখ খুলতে শুরু করেন অনেকেই। যেন নতুন প্রশাসনকে দেখছেন তারা। দৌড়ে এসে অভিযোগও করেছেন কেউ কেউ।

রাহুলদের আশ্রয় প্রশ্রয়দাতা ও অনুসারিদের সমূলে উৎখাত করে চরের বুকে সোনালী ফসল ফলাতে চান স্থানীয়রা।

পুলিশ সুপার মাহফুজ্জামান আশরাফ জানান, রাহুলের বিষয়ে তদন্ত চলছে। তার বিরুদ্ধে হত্যা, ধর্ষণসহ একাধিক মামলা রয়েছে। এসময় আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে বলেও জানান এসপি।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.