× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

কেমন হল সেই ‘মাইক্রোসফট’ খিচুড়ি?

পরমেশ্বর রায় অয়ন

০৫ মার্চ ২০২৩, ২৩:১৬ পিএম । আপডেটঃ ০৫ মার্চ ২০২৩, ২৩:৩০ পিএম

টাকা-পয়সার খবর রাখেন অথচ বিল গেটসকে চেনেন না, এমন লোক খুঁজে পাওয়া কঠিন।  এক সময় তিনি ছিলেন বিশ্বের শীর্ষ ধনী। বর্তমানে এক নম্বর ধনী না হলেও সামাজিক যোগাযোগ মাধ্যমে নানা কারণে এই ধনকুবের বেশ আলোচিত। 

তার অনুরাগীদের মতে, মাইক্রোসফটের সহপ্রতিষ্ঠাতা বিল গেটস পারেন না এমন কোনও কাজ নেই।  জুতো সেলাই থেকে চণ্ডীপাঠ— সবেতেই ওস্তাদ তিনি। আচ্ছা, তিনি কি রাঁধতে পারেন? কিছুদিন আগে তারই হাতেকলমে একটা পরীক্ষা হয়ে গেল। ‘পরীক্ষা’-র ভিডিয়ো ছড়িয়ে পড়েছে অনলাইনে। ভিডিয়োর সৌজন্যে ভারতের কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি।

সম্প্রতি স্মৃতি নিজের টুইটারে বিল গেটসের সঙ্গে একটি ভিডিয়ো শেয়ার করেছেন। তাতে দেখা যাচ্ছে, বিল গেটসকে খিচুড়ি রাঁধতে শেখাচ্ছেন স্মৃতি। কড়াইতে তেল ঢেলে দিলেন মন্ত্রী। আর গরম তেলে ফোড়ন দিলেন বিল। সেই ফোড়ন আবার সযত্নে খিচুড়ির উপর ঢেলে দিলেন বিল। শুধু খিচুড়ি রেঁধেই থামলেন না বিল। তার পর চেখেও দেখলেন। খিচুড়ির স্বাদ চেখে দেখে দারুণ খুশি তিনি। ভারতীয় খাবার যে মনে ধরেছে, তা তার হাবভাবেই স্পষ্ট!

স্মৃতির এই ভিডিয়ো ছড়িয়ে পড়া মাত্রই নেটাগরিকরা নানা রকম মন্তব্য করতে শুরু করেছেন। কেউ লিখেছেন, ‘‘এই খিচুড়ির এ বার নাম হবে মাইক্রোসফ্‌ট খিচুড়ি।’’ এক জন লিখেছেন, ‘‘ভারতীয় খাবার যে ভাবে বিদেশিদের কাছে পৌঁছে দেওয়া হচ্ছে, তা দেখে ভাল লাগছে।’’

কিছু দিন আগেই বিলকে দেখা গিয়েছিল রুটি বানাতে। ভিডিয়ো দেখা গিয়েছিল অনেক কসরতের পর গোল গোল রুটি বানাতে সফল হয়েছিলেন তিনি। রুটির পর এ বার খিচুড়ি! অনেকে মজা করে বলছেন, ভারতীয় রাঁধুনিদের টেক্কা দিতে প্রস্তুত বিল!

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.