× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

২৪ ঘণ্টায় ৮০০৮ পুল আপ দিয়ে বিশ্বরেকর্ড

সংবাদ সারাবেলা ডেস্ক

১৫ মার্চ ২০২৩, ০০:৫৭ এএম

নিয়মিত যারা জিমে গিয়ে শরীরচর্চা করেন তারা পুল আপ দেন নিশ্চয়ই প্রতিদিন। তবে একবারে কতগুলো দিতে পারবেন, ১০, ২০ কিংবা ৪০। তবে সম্প্রতি অস্ট্রেলিয়ার জ্যাক্সন ইতালিয়ানো নামে এক যুবক ২৪ ঘণ্টায় ৮ হাজার ৮টি পুল আপ দিয়ে বিশ্বরেকর্ড করেছে।

কাজটি খুব একটা সহজ নয় কিন্তু। জ্যাক্সন ৮ হাজারের বেশি পুল আপ দিয়ে সময় নিয়েছে ২৪ ঘণ্টা। এর আগে সর্বোচ্চ পুল আপ দেওয়ার রেকর্ড ছিল জ্যাক্সনের নিজেরই। ২৪ ঘণ্টায় ৭ হাজার ৭১৫টি পুল আপ দিয়ে সেই রেকর্ড গড়েছিলেন কয়েকবছর আগে। এবার ৩০০ পুল আপ বেশি দিয়ে নিজের দুটি রেকর্ড ভাঙলেন তিনি। ১২ ঘণ্টায় ৫ হাজার ৯০০টি পুল আপের রেকর্ডও ভাঙেন তিনি।

তবে শুধু বিশ্বরেকর্ড করার জন্যই নয়, এক স্বেচ্ছাসেবী সংস্থাকে অর্থদানের জন্যেই এমন অসামান্য কাজ করেছেন জ্যাক্সন। যা তার সাফল্যকে যেন এক অন্য মাত্রাই দিয়েছে। প্রায় ৪ হাজার জন ডিমেনশিয়া রোগীকে সাহায্য করার জন্য পুল আপের চ্যালেঞ্জ নেন জ্যাক্সন ইতালিয়ানো। অস্ট্রেলিয়ার সিডনিতে ডিমেনশিয়া অস্ট্রেলিয়া নামে একটি স্বেচ্ছাসেবী সংস্থার জন্য তিনি অর্থ সংগ্ৰহ করেন। আর সেই কারণেই তিনি এতগুলো পুল আপ করে রেকর্ড করেন।

পুল আপ বা শরীরকে কোনো উচুঁ জায়গা থেকে ঝুলিয়ে ওঠানামা করা খুব একটা সহজ নয়। তবে নিয়মিত এক্সারসাইজ করার অভ্যাস থাকলে সহজেই করা যায়। তাই বলে ২৪ ঘণ্টা ধরে টানা ৮ হাজার ৮ পুল আপ দিয়ে অসাধ্য সাধনই করেছেন জ্যাক্সন।

বরাবরই ফিটনেস নিয়ে সতেচন জ্যাক্সন ইতালিয়ানো। তবে এমন অসাধ্য সাধনের পিছনের কারণ জানিয়েছেন জ্যাক্সন তার ইনস্টাগ্রাম পোস্টে। তিনি জানান, ডিমেনশিয়া রোগীদের জন্যই এমন চ্যালেঞ্জ নিয়েছিলেন তিনি। কারণ ডিমেনশিয়া রোগী, তাদের পরিবার এবং যত্নকারীদের জন্য জরুরি পরিষেবা দেওয়ার জন্য অর্থের প্রয়োজন অনেক। তাই বিশ্বরেকর্ড করার সিদ্ধান্ত নেন জ্যাক্সন। একসঙ্গে এত অর্থ আয় করার এর চেয়ে ভালো উপায় তার আর কিছু মনে হয়নি।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.