× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

অস্ট্রেলিয়ান বরের সঙ্গে রোহিঙ্গা তরুণীর বিয়ে, অতঃপর...

সংবাদ সারাবেলা ডেস্ক

১৫ জানুয়ারি ২০২৪, ১২:০০ পিএম । আপডেটঃ ১৫ জানুয়ারি ২০২৪, ১৫:৩৩ পিএম

কক্সবাজারের কলাতলীর একটি তারকা হোটেলে আয়োজন করা হয় রোহিঙ্গা তরুণীর বিয়ের অনুষ্ঠান। সুদূর অস্ট্রেলিয়া থেকে এসেছেন বর। চলছিল শতাধিক রোহিঙ্গা অতিথির খাবারের আয়োজন। কিন্তু খবর পেয়ে সেই বিয়ে পণ্ড করে দেয় পুলিশ।

রোববার (১৪ জানুয়ারি) সন্ধ্যায় সাগর পাড়ের হোটেল মোটেল জোনের তারকা হোটেল ‘সি পার্লে’ অভিযান চালায় পুলিশ।

পুলিশ জানায়, কোনো অনুমতি না নিয়ে অস্ট্রেলিয়া থেকে আসা এক রোহিঙ্গার বিয়ের আয়োজন করা হয় সাগর পাড়ের হোটেলটিতে। এমনকি সেই বিয়ের অনুষ্ঠানে অনুমতি ছাড়াই ক্যাম্প থেকে বিপুল সংখ্যক রোহিঙ্গা এসে যোগ দেন।

খবর পেয়ে সেখানে অভিযান চালিয়ে ৬৬ জন রোহিঙ্গাকে আটক করে পুলিশ। পরে তাদের রোহিঙ্গা ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার-আরআরআরসি অফিসের মাধ্যমে উখিয়ার ক্যাম্পে পাঠিয়ে দেওয়া হয়। এ ঘটনায় পুলিশ তদন্ত করছে।

কক্সবাজার সদর মডেল থানার তদন্ত কর্মকতা শাকিল আহমেদ জানান, বিয়ে করতে আসা বর অস্ট্রেলিয়ার নাগরিক। তিনি এক সময় কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা ছিলেন। উন্নত জীবনের আশায় প্রথমে মালয়েশিয়া ও পরে অস্ট্রেলিয়ায় পাড়ি জমান তিনি এবং সে দেশের নাগরিকত্ব পান।

কক্সবাজার সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. মিজানুর রহমান গণমাধ্যমকে জানান, বর হামিদ উল্লাহর সঙ্গে আরও ১৮ জন বিদেশি নাগরিক অস্ট্রেলিয়া ও আমেরিকা থেকে এসেছেন বাংলাদেশে। তাদের মধ্যে ১৭ জন আগেরকার রোহিঙ্গা হলেও একজন জন্মসূত্রে অস্ট্রেলিয়ার নাগরিক।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.