× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

আগৈলঝাড়ায় নিষেধাজ্ঞা অমান্য করে ঘর উত্তোলন

বরিশাল প্রতিনিধি

০১ মার্চ ২০২২, ০৭:৫৯ এএম । আপডেটঃ ০১ মার্চ ২০২২, ০৮:২০ এএম

আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে বরিশালের আগৈলঝাড়ায় পৌত্রিক জমিতে জোর পূর্বক জায়গা দখল করে ঘর উত্তোলনে বাধা দেয়ায় প্রভাবশালী কর্তৃক বাদীকে জীবন নাশের হুমকি প্রদানের অভিযোগ পাওয়া গেছে।

অভিযোগে জানা গেছে, উপজেলার বাকাল গ্রামের মৃত মাহাবুবুল হক ২০০৭ সালে তার একই বাড়ির রেকর্ডীয় মালিক মধু খলিফার ছেলে মোহাম্মাদ খলিফার কাছ থেকে বাকাল মৌজায় এসএ- ১২৯১ খতিয়ানে ৫৪৪ ও ৫৪৫ দাগের ৮শতাংশ জমি ক্রয় করেন। মাহাবুবুল হকের মৃত্যুতে পৌত্রিক সূত্রে ওই সম্পত্তির মালিক হয় তার ছেলে দোলোয়ার চৌধুরীসহ ভাই বোনেরা। দোলোয়ার চৌধুরীসহ তার ওয়ারিশরা বাড়িতে না থাকার সুযোগে একই এলাকার মৃত মোমিন মোল্লার ছেলে প্রভাবশালী বাবুল মোল্লা, আবুল মোল্লা, ভাগ্নে রাজিব মোল্লা গত মঙ্গলবার জোরপূর্বক ওই জায়গা দখল করে ঘর উত্তোলন করা শুরু করে।

পরদিন দেলোয়ার চৌধুরী বরিশাল আদালতে মামলা দায়ের করেন, নং-২০। বিজ্ঞ আদালত ওই বিরোধীয় সম্পত্তিতে শান্তি শৃংখলা রক্ষার্থে ১৪৪ ধারা জারি করে আগৈলঝাড়া থানার ওসিকে শান্তি শৃংখলা বজায় রাখার নির্দেশ দেন।

জবর দখলের ঘটনা দেলোয়ার পুলিশকে জানালে এএসআই ইয়ার উদ্দিন ঘটনাস্থলে গিয়ে ঘর উত্তোলনে বাধাঁ প্রদান করেন। পুলিশ ঘর তুরতে বাধা দেয়ায় দেলোয়ার চৌধুরীকে তার ফোনে বাবুল মোল্লার ভাগ্নে রাজিব মোল্লা জীবন নাশের হুমকিসহ হুমকী ধামকী ও অকথ্য ভাষায় গালাগাল করে আসছে।


দেলোয়ার চৌধুরী জানান, বাবুল মোল্লা ও আবুল মোল্লার অত্যাচারে আমরা ঠিকমত এলাকায় বসবাস করতে পারছিনা। তারা জোর করে আমাদের জায়গা দখল করে ঘর উত্তোলন করেছেন। বাঁধা দিতে গেলে হুমকি-ধামকি দেয়। তারা গ্রামের সহজ-সরল, গরীব মানুষকে সুদে টাকা দিয়ে কিছুদিন পরে জায়গা জমি লিখে নেয় বলেও অভিযোগ রয়েছে।

অভিযুক্ত বাবুল মোল্লা বলেন, আমার ক্রয়কৃত জায়গার মধ্যে আমি ঘর তুলেছি, দেলোয়ার চৌধুরীর জায়গার মধ্যে নয়। এ ব্যাপারে এএসআই ইয়ার উদ্দিন সাংবাদিকদের বলেন, আদালতের নির্দেশিত হয়ে শান্তি শৃংখলা বজায় রাখার জন্য স্থিতি বজায় রাখতে নোটিশ প্রদান করা হয়েছে। সহকারী কমিশনার (ভুমি) তদন্ত সাপেক্ষে রিপোর্ট প্রদান করবেন।


Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.