× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

বাদিয়াখালী রেলস্টেশন

নেই প্লাটফর্ম, পাবলিক টয়লেট ও যাত্রী ছাউনী

আতিকুর রহমান আতিক, গাইবান্ধা

০৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৬:০৩ পিএম

গাইবান্ধা সদর উপজেলার বাদিয়াখালী রেলস্টেশনে দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেনটি যাত্রা বিরতি হলেও সেখানে প্লাটফর্ম, পাবলিক টয়লেট ও যাত্রী ছাউনী না থাকায় চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।

ব্রিটিশ আমলে তৈরি বাদিয়াখালী রেল স্টেশনটিতে বিগত সময়ে কোন উন্নয়নের ছোঁয়া না লাগলেও রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজনের নির্দেশক্রমে গত বছরের  ১ জানুয়ারি থেকে এ স্টেশনটিতে ৭৬৭নং আপ ও ৭৬৮নং ডাউন দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেনটি যাত্রা বিরতি শুরু করে। 

এছাড়াও এ স্টেশনটি থেকে প্রতিদিন আপ ও ডাউনে মোট ১৪টি ট্রেন যাতায়াত করে। এতে প্রতিদিন গড়ে শতাধিক যাত্রী এই স্টেশন থেকে বিভিন্ন এলাকায় যাতায়াত করে থাকেন। কথা হয় ট্রেনের জন্য অপেক্ষমান যাত্রী মো. সাইদুল ইসলামের সাথে। তিনি বলেন, আগে থেকেই এই স্টেশন থেকে আমি বিভিন্ন জায়গায় যাতায়াত করি ট্রেনের জন্য অপেক্ষা করি কিন্তু এই স্টেশনে অপেক্ষা করার মতো যাত্রী ছাউনি নাই এবং পাবলিক টয়লেটও নাই। তাই খুব দ্রুত এই স্টেশনটিতে প্ল্যাটফর্ম, যাত্রী ছাউনি ও পাবলিক টয়লেট হওয়া দরকার ।

কথা হয় মোশারফ হোসেন নামের আরেক যাত্রীর সাথে তিনি বলেন, স্টেশনটি ব্রিটিশ আমলে তৈরি হওয়ায় আধুনিকতার ছোয়া পাইনি ।  তাই স্টেশনটি আধুনিকায়ন করা দরকার।

সরেজমিনে বাদিয়াখালী রেল স্টেশনে গিয়ে  দেখাগেছে , বহু পুরাতন ছোট একটি যাত্রী ছাউনী রয়েছে সেখানে সামান্য বৃষ্টি হলেই পানি পড়ে। প্লাটফর্মের দুই পাশেই কাচা ও মাঝখানে ৪০ ফিট পাকা যাতে  যাত্রীদের ট্রেনে ওঠানামা করতে সমস্যা হয় । দ্বিতীয় শ্রেনীর বিশ্রামাগারের টয়লেটের সেপটিক ট‍্যাংক ড‍্যামেজ যার কারণে সেখান থেকে প্রতিনিয়ত দুর্গন্ধ ছড়াচ্ছে । 

বাদিয়াখালী রেল স্টেশন মাষ্টার মো: নজরুল ইসলাম বলেন, এই স্টেশন থেকে আপ এবং ডাউনে সান্তাহার স্টেশনের জন্য ৫ টি আসন ও রংপুর স্টেশনের জন্য ৫ টি আসন বরাদ্দ দেওয়া হয়েছে। যাত্রীদের চাহিদা থাকলেও অন‍্যান‍্য স্টেশনগুলোর জন্য কোন আসন বরাদ্দ দেওয়া হয়নি। 

যাত্রীদের চাহিদা অনুযায়ী আমরা আসন দিতে পারি না। তাই এই স্টেশনে আরও আসন বরাদ্দ হলে যাত্রীদের দুর্ভোগ যেমন কমবে তেমনি সরকারের রাজস্ব বাড়বে বলে তিনি  জানান। প্লাটফর্ম, পাবলিক টয়লেট ও  যাত্রী ছাউনীর বিষয়ে তিনি বলেন, আমরা উর্দ্ধতন কর্তৃপক্ষকে বিষয়টি অবগত করেছি খুব শীঘ্রই কাজ শুরু হবে।

দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেন যাত্রা বিরতি বাস্তবায়ন পরিষদের আহবায়ক কাজী আব্দুল খালেক বলেন, ট্রেনটি যাত্রা বিরতি দেওয়ায় রংপুর ও বগুড়া যাওয়ার যাত্রীরা অনেক সুবিধা পাচ্ছেন । কিন্তু স‍েই তুলনায় আসন সংখ্যা কম হয়েছে। আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে জোর দাবি জানাচ্ছি  এই স্টেশনে আরও কয়েকটি আসন বৃদ্ধির করার জন্য। 

তিনি আরও বলেন, বাংলাদেশ রেলওয়ে রাজশাহী পশ্চিমাঞ্চলের  জেনারেল ম‍্যানেজার ( জিএম )-এর সাথে কথা হয়েছে প্লাটফর্মসহ যাত্রী ছাউনী ও পাবলিক টয়লেট দ্রুত করার আশ্বাস দিয়েছেন ।

উল্লেখ্য, এর আগে দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেন যাত্রা বিরতি বাস্তবায়ন পরিষদের আয়োজনে বাদিয়াখালী রেলস্টেশনে দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেনটি যাত্রা বিরতির দাবিতে  মানববন্ধন,গণঅনশনসহ বিভিন্ন কর্মসূচি পালন করা হয়।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.