× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

একযোগে ১৮ প্রতিষ্ঠানের নিয়োগ পরীক্ষা, বিপাকে চাকরীপ্রার্থীরা

হালিম মোহাম্মদ

১০ মার্চ ২০২২, ০৯:০৬ এএম

শুক্রবার (১১ মার্চ)। এদিনে একযোগে ১৮টি প্রতিষ্ঠানের নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। প্রতিষ্ঠানগুলো হচ্ছে, সমন্বিত ৫ ব্যাংক, কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, তথ্য অধিদপ্তর, বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়, কর কমিশনারের কার্যালয়, বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, পোস্টমাস্টার জেনারেলের সদর দপ্তর, মধুমতি ব্যাংক লিঃ, সাধারণ বীমা কর্পোরেশন, ন্যাশনাল ইনস্টিটিউট ও অব বায়োটেকনোলজি, পাইকগাছা পৌরসভা, খুলনা, জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষ, স্ট্যান্ডার্ড ব্যাংক লিঃ, বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদ, পোস্টমাস্টার জেনারেলের কার্যালয়, দক্ষিণাঞ্চল, খুলনা।

প্রতিষ্ঠানগুলোর ওয়েবসাইট থেকে এই তথ্য জানাগেছে। একই দিনে একাধিক নিয়োগ পরীক্ষা নিয়ে বিপাকে পড়েছেন। নিয়োগ পরিক্ষায় অংশ নিতে না পেরে বঞ্চিত হওয়ার শঙ্কায় রয়েছেন চাকরিপ্রত্যাশীরা।

জানা গেছে, করোনার প্রায় দেড় বছর বন্ধ থাকার পর গত বছরের সেপ্টেম্বরে পুনরায় চাকরির জন্য নিয়োগ পরীক্ষাগুলো শুরু হয়। করোনার প্রকোপ আবারও বাড়ায় এই বছরের জানুয়ারি থেকে প্রায় এক মাস বন্ধ থাকে নিয়োগ পরীক্ষাগুলো। করোনার সংক্রমণ কমায় এখন আবারও শুরু হয়েছে পরীক্ষাগুলো। মার্চের শুরু থেকেই নতুন বিজ্ঞপ্তিও প্রকাশ করা হচ্ছে।

একই দিনে একাধিক পরীক্ষার তারিখ দেয়ায় হতাশ চাকরি প্রার্থীরা। তারা বলছেন, একদিনে সর্বোচ্চ দুইটি পরীক্ষা দেয়া যায়। বাকীগুলোতে অংশ নেয়া সম্ভব নয়। এর আগে, একদিনে ১৬টি, ২২টি পরীক্ষা নেয়ারও রেকর্ড রয়েছে। এতে আর্থিক ক্ষতিরও সম্মুখীন হচ্ছেন চাকরি প্রত্যাশীরা। 

এদিকে একই দিনের একই সময়ে সরকারী ও বেসরকারী ১৮টি প্রতিষ্ঠানে নিয়োগ পরিক্ষা কারণে প্রভাব পড়বে রাজধানীর বিভিন্ন সড়ক ও মহাসড়কে। একযোগে পরিক্ষার্থী অংশ গ্রহনে যানবাহন পাওয়ার ক্ষেত্রে সংকটের পাশাপাশি যাজটেরও সৃষ্টি হওয়ার আশঙ্কা প্রকাশ করেছেন পরিক্ষার্থীদের অভিভাবকরা। শুধু তাই নয়, ছুটির দিন হলেও এর রেশ হিসেবে শুক্রবার সকাল থেকে বিকেল পর্যন্ত ট্রাফিক ব্যবস্থা জোরদার না করলে মানুষের ভোগান্তি দেখা দিবে বলে আশঙ্কা করছেন স্বজনরা।

এবিষয়ে ঢাকা মহানগর ট্রাফিক দক্ষিণ গুরুত্বপুর্ণ রমনা জোনের উপ-পুলিশ কমিশনার জয়দেব চন্দ্র রায় সংবাদ সারাবেলাকে বলেন, করোনা পরিস্থিতি উন্নতির পাশাপাশি সরকারী বেসরকারী সকল প্রতিষ্ঠানে নিয়োগ ও ভর্তি পরিক্ষা পুরোদমে শুরু হয়েছে। সম্প্রতি প্রতি শুক্রবারই একাধিক প্রতিষ্ঠানের নিয়োগ পরিক্ষা অনুষ্ঠিত হচ্ছে। শুক্রবারও একাধিক প্রতিষ্ঠানের নিয়োগ পরিক্ষা অনুষ্ঠিত হচ্ছে। সেটি মাথায় রেখেই সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে। যাতে করে জনভোগান্তি থেকে রক্ষা পাওয়া যায়।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.