× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

ক্রাচে ভর দিয়ে কোর্ট ছাড়লেন জভেরভ, ফাইনালে নাদাল

০৩ জুন ২০২২, ২৩:৩২ পিএম

দারুণ এক দ্বৈরথের অপমৃত্যু হল যেন! ‘লাল দুর্গের রাজা’ রাফায়েল নাদাল আর তৃতীয় বাছাই অ্যালেক্সান্ডার জভেরভের মধ্যকার সেমিফাইনালের লড়াই যখন জমে ক্ষীর, তখনই চোটে পড়লেন জার্মান তারকা। ক্রাচে ভর দিয়ে কোর্ট ছাড়তে হল তাকে, দুই সেটও পুরো না খেলেই ওয়াকওভার পেয়ে ১৪তম বারের মতো ফ্রেঞ্চ ওপেনের ফাইনালে পৌঁছে গেলেন নাদাল।

নাদাল আর জভেরভের দ্বৈরথ নিয়ে সমর্থকদের প্রত্যাশা ছিল আকাশচুম্বী। কোয়ার্টার ফাইনালে বিশ্বের এক নম্বর টেনিস তারকা সার্বিয়ার নোভাক জোকোভিচকে উড়িয়ে দিয়ে সেমিতে জায়গা করে নিয়েছিলেন নাদাল। অপরদিকে দুরন্ত পারফরম্যান্সে এগোতে থাকা স্পেনের টিনএজ সেনসেশন কার্লোস আলকারাজকে হারিয়ে শেষ চারে উঠেছিলেন জভেরভ।

প্রত্যাশা অনুযায়ী নাদাল-জভেরভের লড়াই জমেও উঠেছিল বেশ। প্রথম সেটই টাইব্রেকারে গড়িয়েছে, শেষ পর্যন্ত বলা চলে লাল মাটির কোর্টে তার বছরের পর বছরের অভিজ্ঞতার জোরেই সেই সেটে ৭-৬ (১০-৮) ব্যবধানে উতরে যান রেকর্ড ১৩ বারের ফ্রেঞ্চ ওপেনজয়ী নাদাল। দ্বিতীয় সেটেও দুজন সমানে সমান লড়ছিলেন, তবে এই সেটও যখন টাইব্রেকারের দিকে যাচ্ছে, তখনই লড়াইয়ে ছেদ পড়ল। চোট নিয়ে কোর্ট ছাড়তে হল জভেরভকে। বিশ্বের অন্যতম শীর্ষ এই টেনিস তারকার প্রথম গ্র্যান্ডস্লাম ছুঁয়ে দেখার অপেক্ষা বাড়ল।

আর সেমিফাইনালে পাওয়া এই অন্যরকম জয়ে ১৪তম ফ্রেঞ্চ ওপেন শিরোপার হাতছোঁয়া দূরত্বে চলে এলেন নাদাল। এর আগে ১৩ বার ফাইনালে উঠে প্রত্যেকবারই শিরোপা জিতেছেন তিনি। এবারও সেই লক্ষ্যেই ৫ জুন (রোববার) বাংলাদেশ সময় সন্ধ্যা ৭ টায় ফাইনালে কোর্টে নামবেন তিনি। সেখানে তার প্রতিপক্ষ হতে পারেন নরওয়ের ক্যাসপার রুড বা ক্রোয়েশিয়ার মারিন সিলিচ।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.