× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জয় আফগানদের

০৭ জুন ২০২২, ০৯:৩৬ এএম

জিম্বাবুয়ের মাঠেই তাদের পরপর দুই ম্যাচে ধরাশায়ী করল আফগানিস্তান। তিন ম্যাচ সিরিজে এক ম্যাচ হাতে রেখেই তাই সিরিজ নিশ্চিত হয়ে গেছে তাদের। সিরিজের শেষ ম্যাচ জিতে জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করতে পারলে অন্য উচ্চতায় চলে যাবে তারা। আইসিসির ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগে বাংলাদেশ এখন শীর্ষে রয়েছে, সেই ম্যাচটি জিতলে আফগানিস্তান চলে আসবে টাইগারদের ঠিক পরের অবস্থানে।

হারারে স্পোর্টস ক্লাবে ইব্রাহিম জাদরানের ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি (১২০*) এবং রহমত শাহ’র দুর্দান্ত ইনিংসে (৮৮) ভর করে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে ৩৩ বল হাতে রেখেই স্বাগতিকদের ৮ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়েছে আফগানিস্তান।

ইব্রাহিম এবং রহমতের ১৯৫ রানের জুটি জিম্বাবুয়ের বিপক্ষে জিম্বাবুয়েতে দ্বিতীয় উইকেটে সর্বোচ্চ জুটির রেকর্ড। ২২৯ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই ওপেনার রহমতউল্লাহ গুরবাজ (৪) ফিরে যান। তবে ইব্রাহিম আর রহমতের রেকর্ড জুটিতে জয়ের ভিত পেয়ে যায় আফগানিস্তান। দল যখন জয় থেকে মাত্র ১৭ রান দূরে, তখন ডোনাল্ড তিরিপানোর বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে শতক বঞ্চিত হন রহমত। তবে অপরপ্রান্তে ইব্রাহিম দলের জয় নিশ্চিত করেই ১২০ রানে অপরাজিত থেকে মাঠ ছেড়েছেন।

আগে ব্যাটিং করে স্বাগতিক জিম্বাবুয়ে ৫০ ওভারে ২২৮ রানে অলআউট হয়ে যায়। দলের পক্ষে সর্বোচ্চ ৬৩ রান করেন ওপেনার ইনোসেন্ট কাইয়া। আফগানদের হয়ে পেসার ফরিদ আহমেদ ১০ ওভার বোলিং করে ৫৬ রান দিয়ে নেন ৩ উইকেট। দুটি করে উইকেট পেয়েছেন রশিদ খান, মোহাম্মদ নবি এবং ফজলহক ফারুকি।

সিরিজের প্রথম ম্যাচে জিম্বাবুয়েকে ৬০ রানে হারিয়েছিল আফগানিস্তান। আগামী বৃহস্পতিবার (৯ জুন) সিরিজের শেষ ম্যাচে মুখোমুখি হবে দুই দল।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.