× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

সাকিবের অধীনে কামব্যাকের স্বপ্ন মিরাজের

০৭ জুন ২০২২, ০৯:৪২ এএম

১৬ জুন সিরিজের প্রথম টেস্টের মধ্য দিয়ে মাঠে গড়াবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের তিন ফরম্যাটের পূর্ণাঙ্গ সিরিজের আনুষ্ঠানিকতা। আসন্ন এই সিরিজে টেস্ট দলকে নেতৃত্ব দেবেন সাকিব আল হাসান।

চলতি বছর দেশের বাইরে খেলা চার টেস্টের তিনটিতেই হারকে সঙ্গী করে মাঠ ছাড়তে হয়েছে বাংলাদেশকে। হারতে হয়েছে ঘরের মাঠে খেলা দুই টেস্টের একটিতে।

সে সময়টায় দলের অধিনায়ক ছিলেন মুমিনুল হক। তবে আসন্ন সিরিজে সাকিবকে অধিনায়ক করে বনেদি ফরম্যাটে ক্যারিবীয়দের বিপক্ষে লড়তে যাচ্ছে বাংলাদেশ।

নতুন অধিনায়কের নেতৃত্বে হারের স্মৃতি ভুলে জয় বাগিয়ে নিয়ে আসতে বদ্ধপরিকর জাতীয় দলের ক্রিকেটাররা।

ইতোমধ্যেই ক্যারিবীয় দ্বীপপুঞ্জের উদ্দেশ্যে দেশ ছাড়তে শুরু করেছে জাতীয় দলের ক্রিকেটাররা। প্রথম দফায় ৩ জুন দেশ ছাড়েন মুমিনুল হক, মাহমুদুল হাসান জয়, মোসাদ্দেক হোসেন সৈকত, নাজমুল হোসেন শান্ত, এবাদত হোসেন, সৈয়দ খালেদ আহমেদ ও রেজাউর রহমান রাজা।

৬ জুন সোমবার দেশ ছাড়েন তিন ক্রিকেটার ও এক কোচিং স্টাফ। দ্বিতীয় দফায় দেশ ছাড়া তিন ক্রিকেটার হলেন তামিম ইকবাল, মেহেদী হাসান মিরাজ ও ইয়াসির আলি রাব্বি। তাদের সঙ্গে একই দিন ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশ্যে উড়াল দেন ব্যাটিং কোচ জেমি সিডন্সও।

ছুটিতে থাকা প্রধান কোচ রাসেল ডমিঙ্গো ও অ্যালান ডনাল্ডও সোমবার সাউথ আফ্রিকা থেকে রওনা দেবেন ক্যারিবীয় দ্বীপপুঞ্জের উদ্দেশ্যে।

এছাড়া পরিবার নিয়ে লন্ডনে থাকা লিটন দাস ও নুরুল হাসান সোহান সরাসরি সেখান থেকেই উড়াল দিবেন অ্যান্টিগাতে। আর দলের বাকিরা যাবেন মঙ্গলবার।

পুরো দল ওয়েস্ট ইন্ডিজ পৌঁছানোর পর সবার শেষে যাবেন সাকিব। ৯ জুন ঢাকা ছাড়ার কথা সাকিবের। ১০ জুন অ্যান্টিগাতে দলের সঙ্গে যোগ দিবেন বাঁহাতি এই অলরাউন্ডার।

সোমবার দেশ ছাড়ার আগে নতুন অধিনায়কের নেতৃত্বে বনেদি ফরম্যাটের ক্রিকেটে স্বরূপে ফিরবে বলে আশাবাদ ব্যক্ত করেন জাতীয় দলের অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ।

বিমানবন্দরে মিরাজ বলেন, ‘এর আগে যখন ওয়েস্ট ইন্ডিজে টেস্ট খেলেছি তখন সাকিব ভাই-ই অধিনায়ক ছিল। এবারও সাকিব ভাই অধিনায়ক। ভালো ক্রিকেট খেলার চেষ্টা করব অবশ্যই।’

তিনি আরও বলেন, ‘আলহামদুলিল্লাহ, সর্বশেষ যখন ওয়েস্ট ইন্ডিজ যাই সেবার ২টি সিরিজ জিতেছিলাম- ওয়ানডে ও টি-টোয়েন্টি। সেই অভিজ্ঞতা খুবই মজার ছিল। ৪ বছর পর যাচ্ছি, অবশ্যই ভালো ক্রিকেট খেলার চেষ্টা করব সবাই। টেস্টে আমরা হয়ত ইদানীং ভালো করছি না। তবে আমরা কামব্যাক করতে পারব।’

১৬ জুন মাঠে গড়াবে সিরিজের প্রথম টেস্ট। সেন্ট লুসিয়ায় দ্বিতীয় টেস্ট শুরু ২৪ জুন। দুটি টেস্ট শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়।



Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.