× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

'সিক্সটি' নামে ভিন্নমাত্রার ক্রিকেট টুর্নামেন্ট আয়োজন করতে যাচ্ছে ওয়েস্ট ইন্ডিজ

স্পোর্টস ডেস্ক

২৩ জুন ২০২২, ১৪:৫৭ পিএম

নতুন একটি টি-টেন ক্রিকেট টুর্নামেন্ট আয়োজন করতে যাচ্ছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ। ৬০ বলের এই টুর্নামেন্টটির নাম রাখা হয়েছেসিক্সটি

সেন্ট কিটস অ্যান্ড নেভিসের ওয়ার্নার পার্কে এটির প্রথম আসর হবে আগামী ২৪ থেকে ২৮ অগাস্ট পর্যন্ত। সিক্সটির প্রথম আসরের অ্যাম্বাসেডর হিসেবে থাকবেন ওয়েস্ট ইন্ডিজের তারকা ব্যাটার ক্রিস গেইল। 

 ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) দশম আসর মাঠে গড়ানোর আগেই অনুষ্ঠিত হবে ‘সিক্সটি’। এই টুর্নামেন্টে খেলবে সিপিএলের ছেলেদের ছয় ফ্রাঞ্চাইজি ও মেয়েদের তিন দল। টুর্নামেন্টটি খেলতে নতুন কিছু নিয়ম মানতে হবে সবাইকে।  

ম্যাচে ষষ্ঠ উইকেটের পতন ঘটলেই ব্যাটিং দলকে অলআউট বলে বিবেচনা করা হবে। দুই ওভারের পাওয়ার-প্লে থাকবে। এছাড়া ইনিংসের প্রথম ১২ বলের মধ্যে দুটি ছক্কা মারতে পারলে বাড়তি এক ওভারের পাওয়ার-প্লে নেওয়া যাবে ৩ থেকে ৯ ওভারের মধ্যে।   

নতুন নিয়মগুলির মধ্যে বোলিং দলের জন্যও কিছু নিয়ম রেখেছে ‘সিক্সটি কর্তৃপক্ষ। একই প্রান্ত থেকে টানা পাঁচ ওভার বল করবে বোলিং করা দল। এরপর করবে অন্য অর্ধ থেকে। একজন বোলার সর্বোচ্চ ২ ওভার নিতে পারবে। নির্ধারিত সময়ের মধ্যে বোলিং শেষ করতে না পারলে পেতে হবে শাস্তিও। ৪৫ মিনিটের মধ্যে পুরো ১০ ওভার শেষ করতে না পারলে শেষের ওভারে একজন ফিল্ডারকে মাঠের বাইরে থাকতে হবে।

 

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.