× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

বাংলাদেশের আক্রমণে মালয়েশিয়ার রক্ষণ 'টোটালি গন'

স্পোর্টস ডেস্ক

২৪ জুন ২০২২, ১৫:০৩ পিএম

বাংলাদেশের আক্রমণের চাপে শুরুতেই রক্ষণ হয়ে গেল নড়বড়ে। তা আর জমাট হলো না কখনই। বড় ব্যবধানে হারের পর মালয়েশিয়া কোচ জ্যাকব জোসেফও অকপট স্বীকার করে নিলেন-বাংলাদেশের আক্রমণের তোড়ে নেই হয়ে গিয়েছিল তার রক্ষণ।

ম্যাচের আগের দিন জোসেফ জানিয়েছিলেন, জুলাইয়ের এএফএফ কাপের আগে নিজেদের দুর্বলতা খতিয়ে দেখা মূল লক্ষ্যের একটি। হারের পর জানালেন রক্ষণ নিয়ে কাজ করতে হবে।

“মাত্র আট দিন আগে অনুশীলন শুরু করেছি। বাংলাদেশ দলের বেশ ভালো প্রস্তুতি দেখেছি। এখানে এসেছি আমার দলের মেয়েদের পরীক্ষা করতে, যেহেতু মাত্র ৮দিন আগে অনুশীলন শুরু করেছি সেহেতু আমি বেশি কিছু করতে পারব না। এএফএফ এর টুর্নামেন্টের জন্য এই দুটি ম্যাচ খেলতে এসেছি। আমার দলের অধিকাংশই প্রস্তুত নয়, তাই এই চার-পাঁচ দিনে তাদের ফিটনেস দেখছি। প্লেয়ারদের দেখছি তারা কোন অবস্থায় আছে।”

“আমি জানি বাংলাদেশ আগে থেকেই প্রস্তুত, খেলোয়াড়রা দ্রুত গতির। আজ আমার রক্ষণভাগ ‘টোটালি গন।’ অধিকাংশ খেলোয়াড় প্রথমবার এত বড় মাঠে এত দর্শকের সামনে খেলেছে তাই তারা ভীত ছিল কিছুটা। আশা করছি পরবর্তী ম্যাচে রিকভার করতে পারব।”

“বাংলাদেশের প্রস্তুতি অনেক ভাল ছিল। এর আগে অনুর্ধ্ব-১৯ দলের খেলা দেখেছিলাম ভারতের বিপক্ষে। বাংলাদেশ দল খুব ভাল দল। ২০১৭ সালে আমরা তাদেরকে হারিয়েছিলাম, কিন্তু মাঝে পেরিয়ে গেছে ৫ বছর। এখন ভিন্ন অবস্থা তৈরি হয়েছে।”

ফিফা র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের চেয়ে ৬১ ধাপ এগিয়ে মালয়েশিয়া। দলটির এমন নাজুক পারফরম্যান্সে প্রশ্ন উঠেছে তারা দ্বিতীয় সারির দল নিয়ে এসেছে কিনা। জ্যাকব জানালেন মূল দল নিয়ে আসার কথা।

“মাত্র আমরা প্রিমিয়ার লিগ শুরু করেছি, একাডেমি শুরু করেছি। ৪-৫ বছর পর অবস্থা বদলে যাবে। আজ যারা খেলেছে এদের অধিকাংশই আমার মূল দলের খেলোয়াড়। এই ফলাফলে আমি বিস্মিত। কারণ আমার কিছু প্লেয়ারদের ভিন্নভাবে পরীক্ষা করছি।”



Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.