× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

‘লিটল ম্যাজিশিয়ান’ মেসির জন্য আর্জেন্টাইন সমর্থকদের বিশেষ গান

মশিউর অর্ণব

২৮ জুন ২০২২, ১৫:৫৯ পিএম । আপডেটঃ ২৮ জুন ২০২২, ১৬:০২ পিএম

ফুটবলের 'খুদে জাদুকর' লিওনেল মেসিকে ঘিরে আরও একবার বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখছে আর্জেন্টিনা। কোপা আমেরিকার শিরোপা জেতার পর থেকে তাকে ঘিরে উন্মাদনা যেন একটু বেশিই।

'ভিনগ্রহের ফুটবলার' তকমা পাওয়া মেসির সামনেও এবারই শেষ সুযোগ কাঙ্ক্ষিত বিশ্বকাপ শিরোপা ছুঁয়ে দেখার। ভক্ত-সমর্থকরা ২০১৪ বিশ্বকাপেই তাকে ভালোবেসে আস্ত একটা গান বেঁধেছিলেন এবং সেই গান এখনও শোনা যাচ্ছে তাদের মুখে।

কোপা জেতার পর ফাইনালিসিমায় ইউরোজয়ী ইতালিকে ৩-২ গোলে হারিয়েছে আলবিসেলেস্তেরা। ওই ম্যাচে দুটি অসাধারণ অ্যাসিস্ট করেছেন সদ্যই ৩৫-এ পা দেওয়া ফরোয়ার্ড। ম্যাচসেরার পুরস্কারও উঠেছে তার হাতেই। বিশেষ করে বার্সেলোনা ছাড়ার পর থেকেই মেসির ভেতরে বড় পরিবর্তন দেখা যাচ্ছে। পিএসজিতে যাওয়ার পর থেকে যেন জাতীয় দলের জার্সিতে তিনি আরও বেশি মনোযোগী, আরও নিবেদিত। যা সমর্থকদের প্রত্যাশা আরও বাড়িয়ে দিয়েছে।

শুধু ফাইনালিসিমা কেন, ২০২২ বিশ্বকাপ বাছাইয়ের পুরো সময়টাতেই দারুণ ফর্মে ছিলেন মেসি। এ কারণেই ২০১৪ বিশ্বকাপের পর ফের একবার আর্জেন্টাইন সমর্থকরা তার জন্য গান বেঁধেছেন। সম্প্রতি আর্জেন্টিনার ম্যাচগুলোতে সমর্থকদের সমস্বরে গাইতেও দেখা গেছে 'দে লা মানো দে লিও মেসি' গানটি। বাংলায় এর মানে দাঁড়ায়, 'হাতে হাত রেখে মেসির জন্য'।

গানটি ব্রাজিল বিশ্বকাপে তুমুল জনপ্রিয়তা পেয়েছিল। সেবার ফাইনালে গিয়ে স্বপ্নভঙ্গ হলেও গানটির আবেদন সমর্থকদের কাছে এখনও আগের মতোই আছে। এমনকি গত কোপার শিরোপা উৎসবের সময় আর্জেন্টিনার ড্রেসিংরুমেও মেসিকে ঘিরে এই গান গেয়েছেন তার সতীর্থরা। একথা নিঃসন্দেহে বলা যায়, কাতার বিশ্বকাপেও একই দৃশ্যের দেখা মিলবে।  

মেসির জন্য আর্জেন্টাইন সমর্থকদের গাওয়া স্প্যানিশ ভাষার গানটির কথা বাংলা করলে দাঁড়ায় এরকম: 

আমরা আবারও এটা করব,

আমরা চ্যাম্পিয়ন হবো।

যেভাবে আমরা '৮৬-তে হয়েছিলাম।

এসো, আমার সাথে গাও,

তুমি বন্ধু খুঁজে পাবে,

এবং লিও মেসির হাত ধরে,

আমরা সমস্ত মাঠে রাজত্ব করবো।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.