× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

সফল বলেই আমি ফের সাফের দায়িত্বে: সালাউদ্দিন

০২ জুলাই ২০২২, ২৩:০৬ পিএম

চতুর্থ বারের মতো সাফ সভাপতির দায়িত্ব পেয়েছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দিন। ভারত ও পাকিস্তানের পক্ষ থেকে সভাপতি পদে কেউ প্রতিদ্বন্দ্বিতা না করায় ফাঁকা মাঠের গোলে আগামী চার বছরের জন্য সাফের দায়িত্বভার বুঝে নিয়েছেন তিনি।

এর আগের তিন বার সভাপতির দায়িত্ব নেয়ার সময় তিনি প্রতিবারই সাফ ক্লাব ফুটবল চ্যাম্পিয়নশিপ আয়োজনের ঘোষণা দিয়েছেন। কিন্তু তার সভাপতিত্বের ১২ বছর কেটে গেলেও আলোর মুখ দেখেনি সেই টুর্নামেন্ট।

কাজী সালাউদ্দিন প্রতিবারই টুর্নামেন্টটি আয়োজনের আশা দেখিয়ে শেষ পর্যন্ত নিরাশ করেছেন সবাইকে। গত তিনবারের ধারাবাহিকতায় এবারও একই আশার বাণী শোনালেন বাফুফে বস। জানালেন, এবার আয়োজন করবেন সাফ ক্লাব ফুটবল চ্যাম্পিয়নশিপ।

গেল তিনবারের সভাপতিত্বের সময়কালে আলোচনার চেয়ে সমালোচনাই বেশি হয়েছে সালাউদ্দিনকে নিয়ে। তারপরও সাফ সভাপতি হিসেবে দায়িত্ব পালনে সফল হয়েছেন বলে দাবি তার।

সালাউদ্দিন বলেন, ‘আমি যখন সাফের প্রেসিডেন্ট হই তখন মাত্র একটি টুর্নামেন্ট ছিল। এখন প্রতিবছর পাঁচ থেকে ছয়টা টুর্নামেন্ট হয়। এই পরিসংখ্যান আমার সাফল্যের কথা বলে দেয়। ক্লাব চ্যাম্পিয়নশিপটা এখন বাকি। এত চমকের দরকার নেই, আমার দরকার রিয়ালিটি। রিয়ালিটিতে ছয়টা হচ্ছে, আরেকটা যোগ হবে। এ ছাড়া আর কোনো স্পেস নেই।’

তিনি বলেন, ‘আমাদের যে সাতটা দেশ আছে তাদের কয়েকটি বিশ্বের সবচেয়ে দরিদ্র দেশের কাতারে রয়েছে। আমাদের মধ্যে ফুটবলের দিক থেকে ধনী কেবল ভারত। ভারতে এখন বয়সভিত্তিক বিশ্বকাপ হচ্ছে। তারা অংশগ্রহণ করছে। একসঙ্গে উন্নতি করতে গেলে একটা একটা করে টেনে তুলতে হয়। একসঙ্গে তো সাতটা দেশ উঠবে না। সেদিক থেকে এটা ইতিবাচক। ভারত তো আগে কখনো বিশ্বকাপ খেলতে পারেনি। আগে স্বাগতিক হতে পারেনি। বিশ্বের এই প্রান্তে বয়সভিত্তিক বিশ্বকাপ হচ্ছে, আমাদের জন্য এটা অনেক বড় অর্জন।’

এবারের কংগ্রেসে ভারত ও পাকিস্তানের পক্ষ থেকে কেউ সভাপতি পদে না দাঁড়ানোয় বিনা প্রতিদ্বন্দ্বিতায় সভাপতি নির্বাচিত হয়েছেন সালাউদ্দিন। ফাঁকা মাঠের গোলে চতুর্থবারের মতো সভাপতির পদে বসলেও সালাউদ্দিনের দাবি বিগত দায়িত্বের সময়ে করা কাজের পরিপ্রেক্ষিতে তাকে আবারো বসানো হয়েছে সভাপতির চেয়ারে।

সালাউদ্দিন বলেন, ‘আমি বলব গত কয়েক বছর বেশ সাকসেসফুল ছিল। আমার কথা যদি বলেন, এক টুর্নামেন্ট থেকে সাত টুর্নামেন্ট। প্রতি বছর ছয়টি করে টুর্নামেন্ট, আমার মনে হয় এক বছরে এর চেয়ে বেশি করা সম্ভব নয়। এগুলো গত কয়েক বছরেই হয়েছে। ছেলেদের বলেন, মেয়েদের বলেন, বয়সভিত্তিক ফুটবলে গত কয়েক বছরে এসব টুর্নামেন্ট হয়েছে। আমি বিশ্বাস করি, কাজ করেছি বলেই আমাকে পুনরায় নির্বাচিত করা হয়েছে।’

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.