× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

ইতিহাস গড়লেন জোকোভিচ

০৯ জুলাই ২০২২, ০৯:০৭ এএম

সন্দেহ নেই ইতিহাসের সেরা খেলোয়াড়দের একজন তিনি। কোর্টে সেই প্রমাণ বারবারই দিচ্ছেন নোভাক জেকোভিচ। আরও একটা গ্র্যান্ড স্ল্যামের ফাইনালে উঠলেন এই মহাতারকা। গড়লেন নতুন এক ইতিহাস। উইম্বলডনের ফাইনালে উঠতেই লেখা হল নতুন এক কীর্তি! শীর্ষ বাছাই জোকোভিচ ক্যারিয়ারে এবার নিয়ে ৩২ বারের মতো গ্র্যান্ড স্ল্যামের ফাইনালে উঠলেন। টেনিসের উন্মুক্ত যুগে পুরুষ এককে এটিই সর্বোচ্চ।

টেনিসের আন অফিসিয়াল বিশ্বকাপ বলে পরিচিত উইম্বলডনের কোয়ার্টার-ফাইনালে প্রথম দুই সেট হেরেও তিনি তুলেছিলেন জয়। সেমি ফাইনালেও প্রথম সেটে হারার পরও এবারও ঘুরে দাঁড়ালেন। জোকোভিচ ক্যামেরন নরিকে হারিয়ে উঠলেন উইম্বলডনের ফাইনালে।

এই সার্বিয়ান তারকা শুক্রবার অল ইংল্যান্ড ক্লাবে সেমিতে ২-৬, ৬-৩, ৬-২, ৬-৪ গেমে হারালেন ক্যামেরনকে। ২০ বারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী জোকোভিচ বুঝিয়ে দিলেন আরেকটি ট্রফি জয়ের জন্য প্রস্তুত তিনি। ঘাসের কোর্টে টানা চতুর্থ শিরোপা জিততে রোববার ফাইনালে অস্ট্রেলিয়ার নিক কিরগিওসের সঙ্গে লড়বেন তিনি।

আরেক সেমি ফাইনালে কিরগিওসের মুখোমুখি হওয়ার কথা ছিল রাফায়েল নাদালের। কিন্তু তলপেটের চোটের কারণে টুর্নামেন্ট থেকে সরে দাঁড়ান রেকর্ড গ্ল্যান্ড ২২ স্ল্যাম জয়ী স্প্যানিশ কিংবদন্তি!

নাদালের চোটে এখন পথটাও খুলে গেছে জোকোভিচের। ২০২২ সালের শুরুতেই ভিসা জটিলতায় অস্ট্রেলিয়ান ওপেন খেলতে পারেন নি তিনি। তারপর ফরাসি ওপেনের কোয়ার্টার-ফাইনালে হারেন নাদালের কাছেই। এবার উইম্বলডন জিতলে নাদালের সবচেয়ে বেশি গ্র্যান্ড স্ল্যাম জয়ের রেকর্ড ভাঙার আরও কাছে চলে যাবেন জোকোভিচ!


Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.