× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

‘বাংলাদেশের জয় বিশ্ব ক্রিকেটের জন্য ভালো’

সংবাদ সারাবেলা ডেস্ক

০৭ জানুয়ারি ২০২২, ১৪:০৫ পিএম

ক্যারিয়ারের শেষ টেস্ট সিরিজের শুরুতেই দলের বিব্রতকর হার। নিজেদের হতাশা ছাপিয়ে তিনি দেখছেন বৃহত্তর ছবিটা। বাংলাদেশের এই জয় ক্রিকেট খেলাটির জন্যই দারুণ ব্যাপার বলে মনে করেন নিউ জিল্যান্ডের সফলতম ব্যাটসম্যান।

বাংলাদেশ ও নিউ জিল্যান্ড, দুই দলই চলে গিয়েছে দ্বিতীয় টেস্টের ভেন্যু ক্রাইস্টচার্চে। তবে রয়ে গেছে আগের টেস্টের রেশ। টেস্টের তলানির দল হারিয়ে দিয়েছে টেস্টের বিশ্ব চ্যাম্পিয়নকে, এটির প্রভাব তো সহজেই যাওয়ার নয়।

মাউন্ট মঙ্গানুই টেস্টের শেষ দিনে নিউ জিল্যান্ডের আশা আর বাংলাদেশের মূল বাধা ছিলেন টেইলর। কিন্তু সকালেই দ্বিতীয় ওভারে টেইলরকে আউট করে বাংলাদেশ এগিয়ে যায় জয়ের পথে।

অভাবনীয় এই হারে কিউইদের হৃদয়ে চোট লাগারই কথা। তবে নিজের বিদায়ী টেস্টের আগে টেইলর তাকালেন মুদ্রার উল্টোপিঠে। দ্বিতীয় টেস্টের ভেন্যু হ্যাগলি ওভালে শুক্রবার সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে ৩৭ বছর বয়সী ব্যাটসম্যান বললেন, টেস্ট ক্রিকেটের জন্য সুখবর বাংলাদেশের জয়।

“নিরপেক্ষ দৃষ্টিকোণ থেকে দেখলে, আমার মনে হয় এটি (বাংলাদেশের জয়) বিশ্ব ক্রিকেটের জন্য ভালো। অবশ্যই আমরা হতাশ যে আমরা তেমন কোনো লড়াই করতে পারিনি। পুরো সময়টায় আমরা স্রেফ উড়ে গেছি। তবে আমার মনে হয়, টেস্ট ক্রিকেটের টিকে থাকার জন্য, বাংলাদেশের উঠে আসা প্রয়োজন।”

২০১০ ও ২০১৩ সালে বাংলাদেশে এসে ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশড হয়ে যাওয়া নিউ জিল্যান্ড দলে ছিলেন টেইলর। তবে এবারের অভিজ্ঞতা তার জন্য যেমন, তেমনি দলের জন্যও নতুন। বাংলাদেশের বিপক্ষে দেশের মাঠে তিন সংস্করণ মিলিয়েই ৩৩ ম্যাচে প্রথমবার হেরে গেল নিউ জিল্যান্ড।


এখানেও নিজেদের পরাজয়ের চেয়ে বাংলাদেশের প্রাপ্তির দিকটি তুলে ধরলেন টেইলর।


“এই জয় থেকে ওরা অনেক আত্মবিশ্বাস পাবে, শুধু এই সফরের জন্য নয়, আগামী কয়েক বছরে নিজেদের সব সফরের জন্যই আত্মবিশ্বাসী হবে ওরা।”

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: জান্নাতুল ফেরদৌস

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.