× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

নারী হকি বিশ্বকাপ : আর্জেন্টিনাকে গুঁড়িয়ে বিশ্বকাপ জিতলো নেদারল্যান্ড

স্পোর্টস ডেস্ক

১৮ জুলাই ২০২২, ০৫:৩৪ এএম

এক যুগ পর হকি বিশ্বকাপের ফাইনালে উঠেছিল আর্জেন্টিনা নারী দল। কিন্তু শিরোপাজয়ের স্বপ্ন পূরণ হলো না। ছুঁয়ে দেখা হলো না বিশ্বকাপ। নেদারল্যান্ডসের কাছে ৩-১ গোলে হেরে গেলো আর্জেন্টিনা। অপরদিকে টানা তৃতীয়বার নারীদের হকি বিশ্বকাপ জিতেছে নেদারল্যান্ড। এই নিয়ে নবমবার বিশ্বকাপ জিতলো তারা।

হকি বিশ্বকাপের ১৫তম আসরের ফাইনালে শুরুটা দারুণ করেছিল আর্জেন্টিনা। পেনাল্টি কর্নারের মাধ্যমে দুটি দারুণ সুযোগ পেয়েছিল তারা। কিন্তু ১৫ মিনিটের মাথায় লিড নিয়ে ফেলতে সক্ষম হয় ডিফেন্ডিং চ্যাম্পিয়ন নেদারল্যান্ড। শেষ পর্যন্ত ৩-১ ব্যবধানে জয় পেয়েছে নেদারল্যান্ড।

এখন পর্যন্ত চারটি দল নারী হকি বিশ্বকাপ জিততে পেরেছে। নেদারল্যান্ড ছাড়া বাকি তিনটি দল হলো আর্জেন্টিনা, জার্মানি ও অস্ট্রেলিয়া। তিনটি দলই দুইবার করে বিশ্বকাপ জিতেছে। এরমধ্যে আর্জেন্টিনা দুইবারই নেদারল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপ জিতেছিল। আর্জেন্টিনা শেষবার বিশ্বকাপ জিতেছিল ২০১০ সালে।

টুর্নামেন্টের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন আর্জেন্টিনার মারিয়া গ্রানাত্তো। সেরা গোলরক্ষক নির্বাচিত হয়েছেন বেলেন সুচ্চি। এছাড়া ৮ গোল করে আসরের সর্বোচ্চ গোলদাতা হয়েছেন অগাস্টিনা গোরজেলানি।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.