× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

ইউএস ওপেনে খেলতে পারবেন না জোকোভিচ

স্পোর্টস ডেস্ক

২২ জুলাই ২০২২, ০৬:৫৩ এএম

নোভাক জোকোভিচের ইউএস ওপেনে খেলার সম্ভাবনা খুবই ক্ষীণ। আয়োজকরা জানিয়েছে, কোভিড-১৯ টিকা না নেওয়া খেলোয়াড়দের যুক্তরাষ্ট্রে ভ্রমণের বিষয়ে সরকারের নিয়মকে ‘সম্মান’ করবে তারা।

যুক্তরাষ্ট্রের নাগরিক ও অভিবাসী ছাড়া অন্যদেরদেশটিতে ঢুকতে হলে কোভিডটিকা নিতে হবে। জোকোভিচ বারবার বলেছেন, তিনি টিকা নেবেন না। এইকারণে এই বছরের শুরুতে তিনি অস্ট্রেলিয়ান ওপেনে খেলতে পারেননি।অস্ট্রেলিয়ায় যাওয়ার পর ভিসা বাতিল হওয়ায় ফিরে আসতে হয়েছিল তাকে।

৩৫ বছর বয়সী সার্বিয়ান তারকাকিছুদিন আগে উইম্বলডনে ২১তম গ্র্যান্ড স্ল্যাম জয়ের পর বলেছিলেন, ইউএস ওপেনের আয়োজকদের থেকে ‘কিছু ভালো খবর পাওয়ার অপেক্ষা করছেন’ তিনি। এমনকি তাকে যুক্তরাষ্ট্রেখেলতে দিতে প্রেসিডেন্ট জো বাইডেনের কাছে অনুরোধ করেন টেক্সাসের সিনেটর ড্রিউস্প্রিঙ্গার।

নিউ ইয়র্কে বছরের শেষ গ্র্যান্ড স্ল্যাম টুর্নামেন্টটি আগামী ২৯ অগাস্ট শুরু হয়ে ১১সেপ্টেম্বর শেষ হবে। তিনবারের ইউএস ওপেন চ্যাম্পিয়ন জোকোভিচ নিয়ম অনুযায়ী টুর্নামেন্টের খেলোয়াড় তালিকায়ও আছেন। তবে তালিকায় থাকা মানেই খেলার নিশ্চয়তা নয়। 

টুর্নামেন্টের আয়োজকরা এক বিবৃতিতে জানিয়েছে, কোভিড টিকা বিষয়ক সরকারের নিয়ম অনুসরণ করবে তারা।

“গ্র্যান্ড স্ল্যামের নিয়ম অনুসারে, টুর্নামেন্টের প্রথম সোমবারের ৪২ দিন আগে র্যাঙ্কিংয়ের ভিত্তিতে যোগ্যতা অর্জনকারী সব খেলোয়াড় স্বয়ংক্রিয়ভাবে পুরুষ ও নারীদের এককের মূল ড্রয়ে প্রবেশ করেছে। ইউএস ওপেনে খেলোয়াড়দের জন্য টিকা নেওয়ারবাধ্যবাধকতা নেই,তবে টিকাবিহীন নন-মার্কিন নাগরিকদের দেশে প্রবেশের ক্ষেত্রে সরকারের অবস্থানকে সম্মান করা হবে।”





Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.