× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

অ্যাথলেটিকসের সভাপতি আলী কবির আর নেই

১০ জানুয়ারি ২০২২, ১৪:১৮ পিএম । আপডেটঃ ১১ জানুয়ারি ২০২২, ০২:১২ এএম

বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের সভাপতি ও বাংলাদেশ নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান আলী কবির আর নেই। ১০ জানুয়ারি রাত পৌনে ১২টার দিকে রাজধানীর এভার কেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। অ্যাথলেটিকস ফেডারেশনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুর রকিব মন্টু বিষয়টি নিশ্চিত করেছেন।

আলী কবির প্রায় এক মাস রাজধানীর এভার কেয়ার হাসপাতালে চিকিৎসাধীন। তার মস্তিষ্কে রক্তক্ষরণ হয়। এর পাশাপাশি আরও নানাবিধ রোগে আক্রান্ত ছিলেন তিনি।

পেশাগত জীবনে আলী কবির পূর্ণ সচিবের দায়িত্ব পালন করেছেন। আমলা জীবনে তিনি দেশের ক্রীড়াঙ্গনের শীর্ষ প্রতিষ্ঠান জাতীয় ক্রীড়া পরিষদের সচিব ছিলেন। তিনি সচিব থাকা অবস্থায় বাংলাদেশের ক্রিকেটের উন্নয়নে বিশেষ ভূমিকা রেখেছিলেন৷

অবসর নেয়ার পর সরকার থেকে বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের সভাপতি মনোনীত হন৷ গত এক দশকের বেশি সময় তিনি দেশের অন্যতম শীর্ষ ফেডারেশনের সভাপতির দায়িত্ব পালন করে আসছিলেন। দেশের ক্রীড়াঙ্গনে অবদানের জন্য সর্বোচ্চ পদক জাতীয় ক্রীড়া পুরস্কার পেয়েছিলেন ২০১৬ সালে।

ময়মনসিংহে জন্ম নেওয়া আলী কবির ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজিতে স্নাতক সম্পন্ন করেছিলেন। পেশাগত ও ক্রীড়া সংগঠকের ব্যস্ত জীবনের মধ্যেও তিনি বই পড়া ও লেখালেখির চর্চা করতেন। আলী কবিরের মৃত্যুতে ক্রীড়াঙ্গনে নেমেছে শোকের ছায়া৷ জানাজা ও দাফনের বিষয়ে পরিবার এখনও সিদ্ধান্ত নেয়নি৷

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.