× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

মেসি-নেইমার-রামোসের গোলে মৌসুমের প্রথম শিরোপা জিতলো পিএসজি

মশিউর অর্ণব

০১ আগস্ট ২০২২, ১৪:৩৯ পিএম

মরিসিও পচেত্তিনোর জায়গায় গত ৫ জুলাই পিএসজির কোচ হয়ে আসন ক্রিস্তোফ গালতিয়ের। ফরাসি ক্লাবটির কোচ হিসেবে কাল তাঁর অভিষেক হলো ডাগ আউটে। ফ্রেঞ্চ সুপার কাপে নঁতের মুখোমুখি হয়েছিল পিএসজি। 

মৌসুম শুরুর এই প্রতিযোগিতা বরাবরের মতো এবারই ফ্রান্সের বাইরে আয়োজন করা হয়েছিল। তেল আবিবের ব্লুমফিল্ড স্টেডিয়ামে নঁতের জালে লিওনেল মেসি, সের্হিও রামোসে এবং নেইমারদের গোল দেখে এই মৌসুমে বড় কিছুর আশায় বুক বাঁধতেই পারেন গালতিয়ের।

নঁতেকে ৪-০ গোলে বিধ্বস্ত করে শিরোপা জয়ে মৌসুম শুরু করল পিএসজি। এর মধ্য দিয়ে গালতিয়েরও ক্লাবটির কোচ হিসেবে অভিষেক ম্যাচেই দেখা পেলেন শিরোপার। অবশ্যই এই প্রতিযোগিতার শিরোপা গত এক দশকে বলতে গেলে ‘চিরস্থায়ী বন্দোবস্ত’ করে নিয়েছে পিএসজি। এ সময়ের মধ্যে পিএসজি শিরোপা জিতেছে ৯বার।

মেসি-নেইমারদের পারফরম্যান্সে ইসরায়েলের ফুটবলপ্রেমীদের পয়সা উশুল হয়েছে বলাই যায়। ২২ মিনিটে নেইমারের পাস থেকে গোলকিপারকেও কাটিয়ে গোল করেন আর্জেন্টাইন তারকা। গোলটি দেখে মেসির বার্সার দিনগুলো মনে পড়তে পারে অনেকের। প্রথমার্ধে যোগ করা সময়ের পাঁচ মিনিটের মাথায় ঝলক দেখান নেইমার।

ফ্রি কিক পেয়েছিল পিএসজি। ডান পায়ের বাঁকানো শটে চোখ ধাঁধানো গোল করেন নেইমার। গুঞ্জন চলছে, ব্রাজিলিয়ান তারকার সঙ্গে সম্পর্কচ্ছেদ করতে পারে পিএসজি। কিন্তু কাল রাতে নেইমারের পারফরম্যান্সে খুশিই হওয়ার কথা পিএসজি কর্মকর্তাদের। গোল বানানোর সঙ্গে নিজেও জোড়া গোল করেন।

চোটের কারণে গত মৌসুমে বেশির ভাগ সময় মাঠের বাইরে থাকা ডিফেন্ডার রামোস গোল পান ৫৭ মিনিটে। কৌশল ও দুঃসাহসের সমন্বয়ে ব্যাকহিলে গোলটি করেন স্প্যানিশ তারকা। পিএসজি শেষ গোলটি পেয়েছে ৮২ মিনিটে পেনাল্টি থেকে। নেইমারকে ফেলে দিয়েছিলেন নঁতের জ্যাঁ ক্লদ কাস্তেলেতো। লাল কার্ড দেখে মাঠ ছাড়েন এই সেন্টারব্যাক। স্পটকিক থেকে গোল করেন নেইমার।

গত মৌসুমে এই মাঠেই ফ্রেঞ্চ সুপার কাপে লিলের কাছে হেরেছিল পিএসজি। এবার জয়ের পর আশার বাণী শোনালেন ক্লাবটির তারকা নেইমার, ‘ম্যাচটা ভালো হয়েছে। আমরা শিরোপা জিততে চেয়েছি। কিলিয়ান (এমবাপ্পে), লিও (মেসি) ও আমি সুখী থাকলে পিএসজিও ভালো করবে। এই মৌসুমে আশা করি সবাই থাকবে এবং সবকিছু ভালোই হবে।’ 

নিষেধাজ্ঞার কারণে এ ম্যাচে খেলেননি পিএসজির ফরাসি তারকা এমবাপ্পে। তাঁর জায়গায় খেলেছেন স্প্যানিশ অ্যাটাকিং মিডফিল্ডার পাবলো সারাবিয়া। ৬ আগস্ট লিগ আঁ শুরু করবে পিএসজি।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.