× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

শেষ টি-টোয়েন্টিতে অধিনায়কত্ব করবেন মোসাদ্দেক

সোহানের ইনজুরিতে দলে ফিরলেন মাহমুদউল্লাহ

মশিউর অর্ণব

০১ আগস্ট ২০২২, ১৯:৩১ পিএম । আপডেটঃ ০৩ আগস্ট ২০২২, ১১:৫৮ এএম

জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে বাংলাদেশকে নেতৃত্ব দেবেন মোসাদ্দেক হোসেন। দ্বিতীয় ম্যাচে পাওয়া চোটের কারণে এ সফর থেকে ছিটকে গেছেন প্রথম দুই ম্যাচে অধিনায়কত্ব করা নুরুল হাসান। নুরুলের জায়গায় দলে নেওয়া হয়েছে সাবেক অধিনায়ক মাহমুদউল্লাহকে। আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

এ সফরে শুরুতে মাহমুদউল্লাহকে বিশ্রাম দিয়ে অধিনায়ক করা হয়েছিল নুরুলকে। তখন জানানো হয়েছিল, নুরুলকে অন্তর্বর্তীকালীন দায়িত্বই দেওয়া হচ্ছে। এ সফরে টি-টোয়েন্টি দলে রাখা হয়নি আরেক অভিজ্ঞ ক্রিকেটার মুশফিকুর রহিমকেও। তবে পরে বিসিবি সভাপতি বলেছেন, কাউকেই বাদ দেওয়া হয়নি।

নুরুলের চোটে মাহমুদউল্লাহ দলে এলেও অধিনায়ক হিসেবে ফিরছেন না তিনি। ফলে টি-টোয়েন্টি অধিনায়কত্বের ব্যাপারে বিসিবির পরিকল্পনা কী, সেটি নিয়ে ধোঁয়াশা থেকেই যাচ্ছে। মাহমুদউল্লাহকে দলে নেওয়ার ব্যাপারে বিসিবির সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘নুরুল হাসানের বদলি হিসেবে তৃতীয় টি-টোয়েন্টিতে অভিজ্ঞ ব্যাটসম্যান মাহমুদউল্লাহকে দলে অন্তর্ভুক্ত করা হয়েছে। বাংলাদেশের ওয়ানডে স্কোয়াডের অংশ হিসেবে এরই মধ্যে জিম্বাবুয়েতে আছেন মাহমুদউল্লাহ।’

৭ উইকেটের জয়ে সিরিজে সমতা ফেরানোর ম্যাচে উইকেটকিপিংয়ের সময় বাঁ হাতের তর্জনীতে চোট পান নুরুল। তারপরও উইকেটকিপিং করে যান। দলীয় সূত্র জানিয়েছে, চোট নিয়েই নাকি তৃতীয় ম্যাচেও খেলতে চেয়েছিলেন নুরুল। তবে বিসিবির ফিজিও জানান, এমন চোট থেকে সেরে উঠতে অন্তত তিন সপ্তাহ সময় লাগবে তাঁর। ফলে টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচের পর ওয়ানডে সিরিজেও খেলতে পারবেন না তিনি। বিসিবি জানিয়েছে, আজই হারারে থেকে দেশে ফিরে আসবেন নুরুল।

নুরুলের অনুপস্থিতিতে দায়িত্ব পাওয়া ২৬ বছর বয়সী মোসাদ্দেক বাংলাদেশকে নেতৃত্ব দেবেন প্রথমবারের মতো। ঘরোয়া ক্রিকেটে অবশ্য অধিনায়কত্বের অভিজ্ঞতা আছে তাঁর। ঢাকা প্রিমিয়ার লিগে আবাহনী লিমিটেডকে নেতৃত্ব দিয়েছেন তিনি।


Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.