× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

ফ্র্যাঞ্চাইজি হকি যুগে বাংলাদেশের প্রবেশ

স্পোর্টস ডেস্ক

০৫ সেপ্টেম্বর ২০২২, ০৬:২১ এএম

বেশ কিছু দিন ধরে শোনা যাচ্ছে বাংলাদেশে ফ্র্যাঞ্চাইজি হকি লিগ শুরু হতে যাচ্ছে। সেই আলোচনা এবার বাস্তবে রূপ নিতে দেখা গেলো। ক্রিকেটের পর হকিতেও ফ্র্যাঞ্চাইজি যুগে প্রবেশ করেছে বাংলাদেশ। সোমবার রাজধানীর একটি তারকা হোটেলে এই লিগ নিয়ে আনুষ্ঠানিক ঘোষণা এসেছে। ছয়টি করপোরেট দল নিয়ে আগামী অক্টোবরে মাসব্যাপী এই জমকালো লিগ টার্ফে গড়াবে।

হকি ফেডারেশন ও টুর্নামেন্টের স্বত্ব কেনা প্রতিষ্ঠান এইসের মধ্যে একটি সমঝোতা স্বাক্ষর হয়েছে। ফেডারেশনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফ ও এইসের প্রধান নির্বাহী কর্মকর্তা ইশতিয়াক সাদেক এই চুক্তি স্বাক্ষর করেছেন। এসময় হকি ফেডারেশনকে এক কোটি টাকার ডামি চেকও তুলে দেওয়া হয়।

এইসের নির্বাহী কর্মকর্তা ইশতিয়াক সাদেক ফ্র্যাঞ্চাইজি লিগ নিয়ে আশার কথা শোনালেন, ‘হকির ইতিহাসে অনন্য একটি দিন। দুই বছর ধরে কাজ করছি। হকি ফেডারেশনের সভাপতিসহ সবার সহযোগিতায় আমরা কাজটি করতে পেরেছি। আশা করছি, হকিতে পুনর্জাগরণ করতে পারবো এর মাধ্যমে। হকিতে ফ্র্র্যাইঞ্চাইজি লিগ হলে খেলোয়াড়দের উন্নতি হবে।’

ফ্র্যাঞ্চাইজি লিগে খেলছে সাকিব আল হাসানের মালিকানাধীন ই-কমার্স প্রতিষ্ঠান মোনার্ক মার্ট, ওয়ালটন, একমি, রূপায়ন গ্রুপ, সাইফ পাওয়ারটেক ও অন্য আরেকটি গ্রুপ। যার নাম পরে জানানো হবে। 

অনুষ্ঠানে হকি ফেডারেশনের সভাপতি ও বিমান বাহিনীর প্রধান এয়ার চিফ মার্শাল শেখ আব্দুল হান্নান ছাড়াও হকি অঙ্গনের অনেকে উপস্থিত ছিলেন।


Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.