× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিলেন সুরেশ রায়না

স্পোর্টস ডেস্ক

০৬ সেপ্টেম্বর ২০২২, ১৫:৫১ পিএম

সব ধরনের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন সুরেশ রায়না। আন্তর্জাতিক ক্রিকেট থেকে তিন বছর আগেই অবসর নিয়েছিলেন ভারতীয় এ ব্যাটসম্যান। আর এবার আইপিএল এবং ঘরোয়া ক্রিকেটও ছাড়লেন তিনি। 

সামাজিক যোগাযোগমাধ্যমে ঘোষণা দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলেছিলেন রায়না। সব ধরনের ক্রিকেট থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্তও জানালেন সেই একই মাধ্যমে।

রায়নার এই বিদায়ের ঘোষণাতেও অবশ্য ‘কিন্তু’ থাকছে। ভারতীয় বোর্ডের অনুমোদিত কোনো লিগে না দেখা গেলেও বিদেশি লিগে খেলতে পারবেন রায়না। রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ দিয়েই শুরু হতে পারে তাঁর সে যাত্রা। এ ছাড়া সাউথ আফ্রিকা ও সংযুক্ত আরব আমিরাতের নতুন ফ্র্যাঞ্চাইজি লিগ এবং শ্রীলঙ্কার ফ্র্যাঞ্চাইজি লিগের কয়েকটি দল এরই মধ্যে যোগাযোগ করেছে রায়নার সঙ্গে। রায়নার আগে যুবরাজ সিংও হেঁটেছিলেন একই পথে।

এক টুইট বার্তায় ক্রিকেট ছাড়ার ঘোষণা দিয়ে রায়না লিখেছেন, ‘দেশ এবং আমার রাজ্য উত্তর প্রদেশের খেলা খুবই গর্বের ব্যাপার। এখন আমি সব ধরনের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিচ্ছি। ভারতীয় ক্রিকেট বোর্ড, উত্তর প্রদেশ ক্রিকেট সংস্থা, চেন্নাই সুপার কিংস এবং রাজীব শুক্লাকে ধন্যবাদ জানাতে চাই। আর আমার ওপর বিশ্বাস রাখার জন্য সমর্থকদেরও ধন্যবাদ।’

আইপিএল ইতিহাসে অন্যতম সফল ক্রিকেটার রায়না। ব্যাট হাতে ২০৫ ম্যাচে করেছেন ৫৫২৮ রান। গড় ৩২.৫ ও স্ট্রাইক রেট ১৩৬.৭। এমন পারফরম্যান্সের জন্য তাঁকে ডাকা হতো ‘মিস্টার আইপিএল’ নামে। 

তবে আন্তর্জাতিক ক্রিকেট ছাড়ার পর থেকে ফিটনেস নিয়ে সমস্যায় ছিলেন রায়না। যে কারণে ২০২১ সালের আইপিএলে শেষ দিকে বসিয়ে রাখা হয়েছিল তাঁকে। আর আইপিএলের শেষ মৌসুমে তো তাঁকে দলেই রাখেনি চেন্নাই সুপার কিংস।

ভারতের হয়ে ১৮টি টেস্ট, ২২৬টি ওয়ানডে ও ৭৮ টি-টোয়েন্টি খেলেছেন রায়না।


Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com, বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.