× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

‘বাংলা ওয়াশ’ ত্রিদেশীয় সিরিজের শিরোপা উন্মোচন

মশিউর অর্ণব

০৫ অক্টোবর ২০২২, ১৭:১০ পিএম

একদিন পরই নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে মাঠে নামবে বাংলাদেশ। কিন্তু এখনো দলের সঙ্গে যুক্ত হননি অধিনায়ক সাকিব আল হাসান। টুর্নামেন্ট শুরুর আগে অফিসিয়াল ফটোসেশনে তাই দাঁড়াতে হয়েছে সহ-অধিনায়ক নুরুল হাসান সোহানকে।

অনাপত্তিপত্র নিয়ে সাকিব আল হাসান ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ খেলতে গিয়েছিলেন। তাই আর এ সময় তাকে আরব আমিরাতের বিপক্ষে দুই ম্যাচ এবং নিউজিল্যান্ডের প্রস্তুতিতে পাওয়া যায়নি। শুক্রবার ত্রিদেশীয় সিরিজে তারই নেতৃত্বে বাংলাদেশের খেলতে নামার কথা! কিন্তু নিয়মিত অধিনায়ক সাকিব এখনও দলের সঙ্গেই যোগ দেননি। তার বদলে ত্রিদেশীয় সিরিজের ফটোসেশনে অংশ নিলেন সহ-অধিনায়ক নুরুল হাসান সোহান।

গত ২৮ সেপ্টেম্বর গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্স কোয়ালিফায়ার থেকে বিদায় নিলে সাকিবের সিপিএল অধ্যায় শেষ হয় সেখানেই। দল যেহেতু বিদায় নিয়েছে এরপর যুক্তরাষ্ট্রে পরিবারের কাছে ফিরে যান তিনি। তার পর এক সপ্তাহ পেরিয়ে গেলেও দলের সঙ্গে যোগ দেননি। বিসিবি সূত্রে জানা গেছে, অধিনায়ক সাকিব বৃহস্পতিবার দলের সঙ্গে যোগ দেবেন।

অবশ্য অফিসিয়াল ফটোসেশন বড় কিছু নয়, এটা কেবল আনুষ্ঠানিকতা। তার চেয়েও বড় ব্যাপার এখন সিনিয়র কেউই দলে নেই! এমন অবস্থায় সাকিবের মতো একজনের থাকাটা জরুরি হলেও অনুশীলন থেকে শুরু করে শুরুর পরিকল্পনাতেও তাকে পাওয়া গেলো না। দলেই যোগ দিচ্ছেন ম্যাচের আগের দিন!

আরব আমিরাতে সিরিজ খেলার সময় সহ-অধিনায়ক অবশ্য জানিয়েছিলেন সাকিবের সঙ্গে আলোচনা করেই সব করা হচ্ছে, ‘অবশ্যই যোগাযোগ হচ্ছে (সাকিবের সঙ্গে)। যেহেতু টিম ম্যানেজমেন্টের একটা প্ল্যান আছে, ওই অনুযায়ী কাজ করার চেষ্টা করছি।’

সাকিবের জন্য এমন ঘটনা নতুন কিছু নয়। বহুবার অনুশীলন কিংবা ফটোসেশন মিস করেছেন বিচিত্র সব কারণে। ২০১৯ বিশ্বকাপ খেলতে যাওয়ার আগে অনুশীলন করে সোজা চলে যান বাসায়। তখন জানান, মাঠে অফিসিয়াল ফটোসেশন আছে সেটি তার জানা নেই। এরপর বিপিএল ফাইনালেও ঘটে একই ঘটনা। তবে সাকিব না থাকলেও সোহানের অধীনে দলের অনুশীলন থেমে নেই।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে হওয়ায় ত্রিদেশীয় সিরিজটি সবার জন্য পরীক্ষার। সিরিজে বাংলাদেশের সঙ্গে অংশ নিচ্ছে স্বাগতিক নিউজিল্যান্ড ও পাকিস্তান। আগামী শুক্রবার ক্রাইস্টচার্চে বাংলাদেশ ও পাকিস্তানের ম্যাচ দিয়ে টুর্নামেন্ট শুরু হবে। যার নামকরণ করা হয়েছে ‘বাংলাওয়াশ টি-টোয়েন্টি আন্তর্জাতিক ত্রিদেশীয় সিরিজ’। মূলত এএনএইচ গ্রুপ-এর ডিটারজেন্ট ব্র্যান্ড ‘বাংলাওয়াশ’। পৃষ্ঠপোষক হওয়ায় তাদের নামেই সিরিজটি করা হয়েছে।

নিউজিল্যান্ডে ট্রফি উন্মোচন হলেও বুধবার দুপুরে রাজধানীর ইন্টারকন্টিনেন্টাল হোটেলে ট্রফির লোগো উন্মোচন করা হয়। এ সময় আইটি ডাব্লিউ বাংলাদেশের সঙ্গে চুক্তি স্বাক্ষরের বিষয়টিও জানানো হয়।

ত্রিদেশীয় সিরিজের উদ্বোধনী ম্যাচে ৭ অক্টোবর পাকিস্তানের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। ম্যাচ শুরু বাংলাদেশ সময় সকাল ৮টায়। 

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com, বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.