× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

আইসিসির মাস সেরার তালিকায় নিগার সুলতানা জ্যোতি

মশিউর অর্ণব

০৫ অক্টোবর ২০২২, ১৯:৩২ পিএম

গত মাসের পারফরম্যান্স বিবেচনায় মাসসেরার লড়াইয়ে জায়গা পাওয়া পুরুষ ও নারী ক্রিকেটারদের তালিকা বুধবার প্রকাশ করেছে আইসিসি।

২০২১ সালের নভেম্বরে প্রথম বাংলাদেশি নারী ক্রিকেটার হিসেবে মাসের সেরা ক্যাটাগরিতে মনোনয়ন পেয়েছিলেন নাহিদা আক্তার। নিগার দ্বিতীয় বাংলাদেশি হিসেবে মনোনয়ন পেলেন।

টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্বে দারুণ সময় কাটে নিগার সুলতানা জ্যোতির। দলকে চ্যাম্পিয়ন করার পথে ব্যাট হাতে নেতৃত্ব দেন উইকেটরক্ষক এই ব্যাটার। দারুণ পারফরম্যান্সের স্বীকৃতি হিসেবে আইসিসির মাসসেরার পুরস্কার 'ICC Player of The Month'- এর সংক্ষিপ্ত তালিকায় জায়গা হয়েছে বাংলাদেশের অধিনায়কের। 

সেপ্টেম্বর মাসের সেরা খেলোয়াড়ের লড়াইয়ে তার সঙ্গী ভারতের দুই তরকা ক্রিকেটার। ভারত অধিনায়ক হারমানপ্রিত কৌর ও স্মৃতি মান্ধানা আছেন সংক্ষিপ্ত তালিকায়। বাংলাদেশের দ্বিতীয় নারী ক্রিকেটার হিসেবে মাসসেরার মনোনয়ন পেলেন নিগার। প্রথম ক্রিকেটার হিসেবে গত বছরের নভেম্বরে মনোনয়ন পেয়েছিলেন বাঁহাতি স্পিনার নাহিদা আক্তার।

টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্বে ব্যাট হাতে রানের ফোয়ারা বইয়ে দেন নিগার। ৫ ম্যাচে ২টি হাফ সেঞ্চুরিসহ ৪৫.০০ গড় ও ১০৫.২৬ স্ট্রাইক রেটে ১৮০ রান করেন ডানহাতি এই ব্যাটার। যা ছিল টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ রান।

প্রথম ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে ৫৩ বলে ১০টি চার ও একটি ছক্কায় ৬৭ রানের দারুণ এক ইনিংস খেলেন নিগার। পরের ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে তার ব্যাট থেকে আসে ৩৪ রান। আমেরিকার বিপক্ষেও হাসে নিগারের ব্যাট। ৪০ বলে ৬টি চার ও একটি ছক্কায় ৫৬ রানে অপরাজিত থাকেন বাংলাদেশ অধিনায়ক। 

নিগারের মতো বাংলাদেশও দারুণ টুর্নামেন্ট পার করে। অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে আগামী বছর দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বে খেলার টিকে কাটে বাংলাদেশ। এ নিয়ে টানা তৃতীয়বারের মতো বাছাইয়ে চ্যাম্পিয়ন হয়ে বিশ্বকাপে খেলতে যাচ্ছে বাংলাদেশের মেয়েরা।

এছাড়া, সেপ্টেম্বরে সেরা হওয়ার দৌড়ে পুরুষ ক্যাটাগরিতের রয়েছেন অস্ট্রেলিয়ার ক্যামেরন গ্রিন, ভারতের অক্ষর প্যাটেল ও পাকিস্তানের মোহাম্মদ রিজওয়ান।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com, বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.