× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

৭০০ গোলের ইতিহাস রোনালদোর, জিতলো দলও

১০ অক্টোবর ২০২২, ০৯:১৬ এএম

বারবার ক্রিশ্চিয়ানো রোনালদোকে বাতিলের খাতায় ফেলে দিচ্ছেন? উপায় নেই। পর্তুগিজ যুবরাজ বরং সমালোচকদের জবাব দিচ্ছেন মাঠের পারফরম্যান্সেই। কে বলবে, তার বয়সটা ৩৭ পেরিয়েছে!

ক্যারিয়ারে একের পর এক অর্জনের মুকুট পরা রোনালদো এবার নাম লেখালেন আরেক ইতিহাসে। ক্লাব ফুটবলে প্রথম ফুটবলার হিসেবে ৭০০ গোলের মাইলফলক স্পর্শ করলেন পর্তুগিজ মহাতারকা।

বর্তমানে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে খেলা রোনালদো ৭০০ গোলের মাইলফলক ছুঁলেন ৯৪৫ ম্যাচে। ৬৯১ গোল নিয়ে তার পরে আছেন আর্জেন্টাইন খুদেরাজ লিওনেল মেসি।

২০০২-০৩ মৌসুমে রোনালদো তার প্রথম গোলটি করেছিলেন স্পোর্টিং লিসবনের হয়ে। ৭০০ গোলের ৫টি লিসবনের জার্সিতে। রিয়াল মাদ্রিদের হয়ে ৪৫০, জুভেন্টাসে ১০১ ও ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে গোল ১৪৪টি।

রোববার রাতে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে রোনালদোই করেন দলের জয়সূচক গোলটি। তাতে এভারটনকে ২-১ ব্যবধানে হারিয়ে পয়েন্ট তালিকার পাঁচ নম্বরে উঠেছে ম্যানচেস্টার ইউনাইটেড।

গুডিসন পার্কে ৫ মিনিটের মাথায়ই পিছিয়ে পড়েছিল ইউনাইটেড। বক্সের বাইরে থেকে দারুণ বাঁকানো শটে ডেভিড দা গিয়াকে পরাস্ত করেন ইয়বি।

তবে সেই গোল শোধ করতে বেশি সময় নেয়নি ইউনাইটেড। ১০ মিনিট পরই মার্শালের পাস থেকে বাঁ পায়ের শটে সমতা ফেরান ব্রাজিলিয়ান উইঙ্গার অ্যান্থোনি।

২৯ মিনিটে ইনজুরির কারণে উঠে যান মার্শাল, এরিক টেন হাগ বদলি হিসেবে নামান রোনালদোকে। সেই রোনালদোই লিড এনে দেন ইউনাইটেডকে। বিরতির ঠিক আগে ৪৪ মিনিটে কাসেমিরোর পাস থেকে বাঁ পায়ের নিচু শটে ইদিহাসগড়া গোলটি করেন পাঁচবারের ব্যালন ডি'অরজয়ী তারকা।

দ্বিতীয়ার্ধে দুই দলই গোল বাড়ানোর চেষ্টা করেছে। তবে সম্ভব হয়নি। সুযোগ ছিল ইউনাইটেডের আরও একটি। তবে নির্ধারিত সময়ের ৯ মিনিট আগে মার্কাস রাশফোড বল জালে জড়ালেও হ্যান্ডবল চেক করে সে গোল বাতিল করে দেন রেফারি। শেষ পর্যন্ত ২-১ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়েন রোনালদোরা।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com, বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.