× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

বিশ্বকাপ ব্যর্থতার দায় নিয়ে উইন্ডিজ কোচের পদত্যাগ

স্পোর্টস ডেস্ক

২৫ অক্টোবর ২০২২, ১৭:৫৩ পিএম

আয়ারল্যান্ড ও স্কটল্যান্ডের কাছে হেরে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম পর্বেই বিদায় নিতে হয়েছে দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজকে। বিশ্বকাপের সে ব্যর্থতার জেরে ওয়েস্ট ইন্ডিজের প্রধান কোচের পদ থেকে সরে দাঁড়াচ্ছেন ফিল সিমন্স। চলতি বছরের নভেম্বর-ডিসেম্বরে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজ হবে সিমন্সের শেষ অ্যাসাইনমেন্ট।

সিমন্স দ্বিতীয় দফায় ওয়েস্ট ইন্ডিজের দায়িত্ব নেন ২০১৯ সালে। এর আগে তাঁর অধীনেই ২০১৬ সালে ওয়েস্ট ইন্ডিজ দ্বিতীয়বারের জন্য শিরোপার স্বাদ পেয়েছিল। এবার তাঁর অধীনেই বিশ্বকাপের সুপার টুয়েলভে না যেতে পারার লজ্জার স্বাদ পেল নিকোলাস পুরানের দল। যে কারণে পদত্যাগের বিবৃতিতে সবার কাছে ক্ষমাও চেয়েছেন এই কোচ।

পদত্যাগের বিবৃতিতে সিমন্স বলেছেন, ‘আমি জানি আমাদের এই ব্যর্থতায়  শুধু আমাদের দল নয়, বরং যেসব দেশের হয়ে আমরা প্রতিনিধিত্ব করি, তাঁরা সবাই কষ্ট পেয়েছেন। আমরা বিশ্বকাপে একদমই ভালো খেলতে পারেনি এবং আমাদের এবার বাইরে বসেই টুর্নামেন্টটা দেখতে হবে। এর জন্য আমি সবার কাছে ক্ষমা চাইছি।’

সিমন্স হঠাৎ করেই কোচের পদ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নেননি বলে দাবি তাঁর, ‘কোচের পদ ছাড়াটা হঠাৎ করে নেওয়া কোনো সিদ্ধান্ত নয়, আমি বেশ কিছুদিন ধরেই এই নিয়ে চিন্তা করছিলাম। এবার এটা সবাইকে জানানোর সময় এসেছে যে আমি অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজের পরেই প্রধান কোচের দায়িত্ব ছাড়তে চলেছি। হয়তো কিছুটা আগেই এই সিদ্ধান্ত নিচ্ছি। তবে এখন আমি পুরোপুরিভাবে আমাদের টেস্ট দল যেভাবে উন্নতি করেছে, সেই ধারা বজায় রাখার চেষ্টা করব’।


Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com, বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.