× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

স্টইনিস ঝড়ে শ্রীলঙ্কার বিপক্ষে অজিদের ৭ উইকেটের জয়

কাল মুখোমুখি ইংল্যান্ড-আয়ারল্যান্ড ও নিউজিল্যান্ড-আফগানিস্তান

মশিউর অর্ণব

২৫ অক্টোবর ২০২২, ২০:৫১ পিএম

মার্কাস স্টইনিসের ১৮ বলে অপরাজিত ৫৯* রানের ঝড়ো ইনিংসে সহজ জয় তুলে নেয় অজিরা

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের ম্যাচে আজ ৭ উইকেটের সহজ জয় তুলে নিয়েছে বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। শুরুতে ব্যাট করে ৬ উইকেটে ১৫৭ রান সংগ্রহ করে লঙ্কানরা। জবাবে মাত্র ৩ উইকেট হারিয়ে ২১ বল হাতে রেখেই জয় তুলে নিয়েছে ফিঞ্চবাহিনী।

করোনার পজিটিভ হওয়ায় এ ম্যাচ থেকে ছিটকে পড়েন লেগ স্পিনার অ্যাডাম জাম্পা। আর শ্রীলঙ্কা ধাক্কা খায় অস্ট্রেলিয়ার ইনিংসের শুরুতে। পাঁচ বল করার পরই চোট নিয়ে মাঠ ছাড়তে হয়েছে দলটির পেসার বিনুরা ফার্নান্ডোকে। অস্ট্রেলিয়া ধাক্কাটা সামলে উঠেছে বাঁহাতি স্পিনার অ্যাস্টন অ্যাগারকে দিয়ে। কিন্তু শ্রীলঙ্কা আর বিনুরাকে হারানোর ধাক্কা সামলে উঠতে পারেনি। মার্কাস স্টয়নিসের ঝড়ো ব্যাটিংয়ে অস্ট্রেলিয়ার কাছে উড়ে গেছে শ্রীলঙ্কা।

ব্যাট হাতে আজ আবারও ব্যর্থ হন ওপেনার ডেভিড ওয়ার্নার। ১০ বলে ১১ রান করে ফিরে যান এই ওপেনার। পরে ক্রিজে থিতু হয়েও ইনিংস বড় করতে পারেননি মিচেল মার্শ। ১৭ বলে ১৭ রান করে বিদায় নেন এই টপ অর্ডার ব্যাটার। এরপর অবশ্য গ্লেন ম্যাক্সওয়েল ছোট ক্যামিওতে জয়ের সুভাসই পাচ্ছিল অজিরা। তবে তিনি ফিরে যান ১২ বলে ২৩ রান করে।

এর পরের গল্পটা শুধুই মার্ক স্টয়নিসের। ৬ ছক্কা আর ৪টা চারের সাহায্যে ৫৯ রান করে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন এই অজি অলরাউন্ডার। স্টয়নিসের সঙ্গে এক প্রান্ত আগলে রেখে অপরাজিত থেকে ফিঞ্চ করেন ৪২ বলে ৩১ রান। লঙ্কানদের হয়ে ধনাঞ্জয়া ডি সিলভা, চামিকা করুণারত্নে, মহেশ থিকসানা একটি করে উইকেট সংগ্রহ করেন। 

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই অজিদের পেস তোপের মুখে পড়ে লঙ্কান ওপেনাররা। দ্বিতীয় ওভারেই কুশল মেন্ডিসকে (৫) মিচেল মার্শের তালুবন্দি করেন প্যাট কামিন্স। এরপর দ্বিতীয় উইকেটে ৫৮ বলে ৬৯ রানের জুটি গড়েন ধনঞ্জয়া ডি সিলভা এবং পাথুম নিশাঙ্কা। ২৩ বলে ২৬ রান করা ধনঞ্জয়া আউট হলে ভাঙে এই জুটি। 

১২তম ওভারে এসে অ্যাস্টন অ্যাগারের বলে ওয়ার্নের তালুবন্দি হন ধনঞ্জয়া। ২৩ বলে ২৬ রান করে ফেরেন তিনি। এরপর স্কোরবোর্ডে ২২ রান যোগ হতে রান আউট হয়ে ফেরেন পাথুম নিশাঙ্কা। আউট হওয়ার আগে ৪৫ বল ৪০ রান করেন তিনি।

উইকেটে এসেই মারমুখী ছিলেন চারিথ আসালাঙ্কা। ১৫তম ওভারে তিন অংকে পৌঁছায় লঙ্কানদের স্কোর। এরপরই মিচেল স্টার্কের বলে প্যাট কামিন্সের তালুবন্দি হন ভানুকা রাজাপাক্ষে (৭)। লঙ্কান অধিনায়ক দাসুন শানাকাও ব্যর্থ। ৫ বলে ৩ রান করে ম্যাক্সওয়েলের শিকার হন। হাসারাঙ্গাকে(১) শুরুতেই থামিয়ে দেন জস হ্যাজেলউড। শেষদিকে চারিথ আসালাঙ্কা আর চামিকা করুনারত্নের ১৪ বলে ৩৭* রানের অবিচ্ছিন্ন জুটিতে ১৫৭ রানের পুঁজি পায় শ্রীলঙ্কা। ২৫ বলে ৩ চার ও ২ ছক্কায় ৩৮ রান করেন আসালাঙ্কা। 

মাত্র ১৮ বলে চারটি চার ও ছয়টি ছক্কায় অপরাজিত ৫৯ রানের সুবাদে ম্যান অফ দ্যা ম্যাচ হন স্টইনিস।

এদিকে কাল দিনের প্রথম ম্যাচে শক্তিশালী ইংল্যান্ডের মুখোমুখি হবে আয়ারল্যান্ড। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল ১০টায়। দিনের অপর ম্যাচে দুপুর ২টায় নিউজিল্যন্ডের মুখোমুখি হবে আফগানিস্তান। দু’টি ম্যাচই অনুষ্ঠিত হবে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে।


Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com, বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.