× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

নারী ক্রিকেট দলের নতুন কোচ তিলকারত্নে

ক্রীড়া প্রতিবেদক

২৬ অক্টোবর ২০২২, ১৪:৫৮ পিএম

কদিন আগেই নারী এশিয়া কাপে শ্রীলঙ্কার কোচ হয়ে বাংলাদেশে এসেছিলেন হাসান তিলকারত্নে। এবার জ্যোতিদের কোচ হয়েই আসছেন লঙ্কান এই কোচ। 

বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির নারী বিভাগের প্রধান শফিউল আলম চৌধুরী।

বিসিবির সঙ্গে দুই বছরের চুক্তি করেছেন শ্রীলঙ্কার এই সাবেক ক্রিকেটার। কাজ শুরু করবেন এই নভেম্বর থেকেই। নিউজিল্যান্ড সফর হতে যাচ্ছে বাংলাদেশ দলের হয়ে হাসানের প্রথম অ্যাসাইনমেন্ট।

সদ্য সমাপ্ত নারী এশিয়া কাপে হাসান তিলকারত্নের অধীনে ফাইনালে উঠেছিল শ্রীলঙ্কা নারী দল। যদিও শিরোপা নির্ধারণী ম্যাচে ভারতের কাছে হেরে গেছে লঙ্কান মেয়েরা। কোচ হিসেবে বিসিবির নজর কেড়েছে হাসান। তাই এশিয়া কাপ চলাকালেই তার সঙ্গে প্রাথমিক আলাপ সেরে রেখেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। এবার সেটি চূড়ান্ত রূপ পেল।

এর আগে ভারতীয় কোচ অঞ্জু জৈন টাইগ্রেসদের কোচিংয়ের দায়িত্ব সামলিয়েছেন। তার চলে যাওয়ার পর স্থানীয় কোচ মাহমুদ ইমনের অধীনে কাজ চালিয়ে নেয়া হচ্ছিল। তবে ব্যস্ত আন্তর্জাতিক সূচির কথা মাথায় রেখে এবার বিদেশি কোচ নিয়োগ দেয়া হলো।

১৯৯৬ সালের বিশ্বকাপজয়ী হাসান তিলকারত্নে শ্রীলঙ্কার হয়ে ৮৩ টেস্ট খেলেছেন। ৪২.৮৭ গড়ে ৪৫৪৫ রান করেছেন তিনি। ১১টি সেঞ্চুরি ও ২০টি ফিফটি তাঁর নামের পাশে। দেশের হয়ে ২০০ ওয়ানডে খেলে ২৯.৬০ গড়ে ৩৭৮৯ রান করেছেন হাসান। ২টি সেঞ্চুরি ও ১৩টি ফিফটির মালিক তিনি।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com, বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2023 Sangbad Sarabela All Rights Reserved.