× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

ভারতকে গুঁড়িয়ে রেকর্ডগড়া জয়ে ফাইনালে ইংল্যান্ড

ক্রীড়া ডেস্ক

১০ নভেম্বর ২০২২, ১৭:১৮ পিএম । আপডেটঃ ১০ নভেম্বর ২০২২, ১৭:২৪ পিএম

জয়ের জন্য লক্ষ্য ১৬৯ রানের। বিশ্বকাপের সেমিফাইনাল। অস্ট্রেলিয়ায় এবারের বিশ্বকাপে গড়পড়তা যে রান হয়েছে তাতে ১৬৯ রানই ছিল লড়াই করার জন্য যথেষ্ট। কিন্তু ইংল্যান্ড ব্যাটারদের সামনে এই রান যেন একেবারেই মামুলি।

ভারতীয় বোলিংকে গুঁড়িয়ে দিয়ে ১০ উইকেটে হারালো ইংল্যান্ড এবং নাম লিখে নিলো ফাইনালে। ২৪ বল হাতে রেখে ১০ উইকেটেই জয় তুলে নিলো ইংল্যান্ড।

ভারত-পাকিস্তান ফাইনালের পার্টি নষ্ট করে দেবেন বলে হুঁশিয়ারি করেছিলেন ইংল্যান্ড অধিনায়ক জস বাটলার। অ্যাডিলেডে সেই কথা রাখলেন ইংলিশ দলনেতা। রোহিত শর্মাদের গুঁড়িয়ে ফাইনালে উঠালেন দলকে। 

তার কথাই সত্য হলো, ফাইনালে নেই ভারত-পাকিস্তানের পার্টি। ১৩ নভেম্বর মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে পাকিস্তানের মুখোমুখি হচ্ছে ইংল্যান্ড। ভারতকে হারিয়ে ১২ বছর পর ফাইনালে তারা।

এর আগে রান তাড়া করতে নেমে শুরুতেই দ্রুত রান তুলতে ব্যস্ত হয়ে পড়েছেন দুই ইংলিশ ওপেনার অ্যালেক্স হেলস ও জস বাটলার। দুজনে পাওয়ার প্লের ছয় ওভারেই তুলেন ৬৩ রান। আর এখন পর্যন্ত তুলেছেন ১৪৪ রানের অপ্রতিরোধ্য জুটি।

ম্যাচের শুরুতে টস জিতে ভারতকে ব্যাট করার আমন্ত্রণ জানান ইংলিশ দলনেতা জস বাটলার। ব্যাট করতে নেমে মাত্র ৫ রান করেই সাজঘরের পথ ধরেন ওপেনার লোকেশ রাহুল। আরেক ওপেনার ও দলনেতা রোহিত শর্মা ব্যাট হাতে করেন ২৭ রান। আর ১০ বলে ১৪ রানে আউট হন সূর্যকুমার যাদব।

এরপর চতুর্থ উইকেট জুটিতে হার্দিক পান্ডিয়াকে সঙ্গে নিয়ে দুর্দান্ত খেলে যাচ্ছেন বিরাট কোহলি। এ সময় দুজন মিলে তুলেন ৫১ রান। আপনতালে খেলতে থাকা বিরাট কোহলি চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে তুলে নেন আরও একটি অর্ধশতক। তবে এরপর আর ব্যক্তিগত ইনিংসটা বড় করতে পারেননি। ৪০ বলে চারটি চার ও একটি ছয়ে আউট হন ৫০ রানে।

এদিকে রিশাব পান্তকে সঙ্গে নিয়ে ইনিংস শেষ করতে যাচ্ছিলেন হার্দিক পান্ডিয়া। কিন্তু শেষ ওভারে দুজনই আউট হয়েছেন দুর্ভাগ্যবশতভাবে। ৪ বলে ৬ রান করে রান আউট হন পান্ত। আর শেষ বলে হিটআউট হন পান্ডিয়া। তিনি ইনিংসে দ্বিতীয় ব্যাটার হিসেবে ফিফটির দেখা পেয়েছেন। মাত্র ৩৩ বল খেলেন ৬৩ রানের ইনিংস। অনবদ্য এই ইনিংসটি চারটি চার ও পাঁচটি ছয়ে সাজানো।

ইংল্যান্ডের পক্ষে সর্বোচ্চ তিনটি উইকেট নেন ক্রিস জর্ডার। আর একটি করে উইকেটের দেখা পেয়েছেন ক্রিস ওকস ও আদিল রশিদ।

আগামী রোববার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে পাকিস্তানের বিপক্ষে শিরোপা লড়াইয়ে মাঠে নামবে ইংলিশরা।

সংক্ষিপ্ত স্কোর

ভারত: ২০ ওভারে ১৬৮/৬ (রাহুল ৫, রোহিত ২৭, কোহলি ৫০, সূর্যকুমার ১৪, পান্ডিয়া ৬৩, পান্ত ৬, অশ্বিন ০*; স্টোকস ২-০-১৮-০, ওকস ৩-০-২৪-১, কারান ৪-০-৪২-০, রশিদ ৪-০-২০-১, লিভিংস্টোন ৩-০-২১-০, জর্ডান ৪-০-৪৩-৩)

ইংল্যান্ড: ১৬ ওভারে ১৭০/০ (বাটলার ৮০*, হেলস ৮৬*; ভুবনেশ্বর ২-০-২৫-০, আর্শদিপ ২-০-১৫-০, আকসার ৪-০-৩০-০, শামি ৩-০-৩৯-০, অশ্বিন ২-০-২৭-০, পান্ডিয়া ৩-০-৩৪-০)


আরও পড়ুন

ইংল্যান্ডকে ১৬৯ রানের টার্গেট দিল ভারত


Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com, বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2023 Sangbad Sarabela All Rights Reserved.