× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

সার্বিয়ার বিপক্ষে কোন কৌশলে লড়বে ব্রাজিল?

২৪ নভেম্বর ২০২২, ০৯:২১ এএম । আপডেটঃ ২৪ নভেম্বর ২০২২, ০৯:৩২ এএম

কাতার বিশ্বকাপ ফুটবল গেল (২০ নভেম্বর) থেকে মাঠে গড়ালেও এখনো মাঠে নামা হয়নি বিশ্বচ্যাম্পিয়ন দল ব্রাজিলের। তবে আজ বৃহস্পতিবার দিবাগত রাতে মাঠে নামতে যাচ্ছে নেইমার ডি সিলভার দল। আসরে নিজেদের প্রথম ম্যাচে সার্বিয়ার বিপক্ষে লড়বে তিতের শিষ্যরা। এদিন কোন কৌশলে লড়বে নেইমাররা সেটি নিশ্চিতভাবে দলের কেউই জানায়নি। তবে ধারণা করা হচ্ছে আক্রমণাত্মক ফুটবলই খেলবে ব্রাজিল। 

দলের তারকা ফুটবলার নেইমার, রিচার্লিসন, রাফিনিয়া ও ভিনিসিয়ুস জুনিয়র। এছাড়া ব্রাজিলের মাঝমাঠও গেল বিশ্বকাপ থেকে শক্তিশালী। নিচের দিকে রয়েছেন আলভেজ, সিলভার মতো তারকা ফুটবলাররা। ফলে, আক্রমণাত্মক ফুটবল খেলেই গোল আদায়ের চেষ্টা করবে নেইমাররা। অবশ্য ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে আসা রাফিনিয়াও ইঙ্গিত দিয়েছেন আক্রমণাত্মক ফুটবলের। তিনি বলেন, 'ডিএনএ’র কারণেই আমরা আক্রমণাত্মক দল। আক্রমণভাগে যত বেশি খেলোয়াড় থাকে, ততই ভালো।'

এবারের আসরের হট ফেভারিট দল ব্রাজিল, সেটা বলায় যায়। আর শক্তিশালী সেই ব্রাজিলের বিপক্ষে  নিজেদের প্রথম ম্যাচে রক্ষণাত্মক কৌশল নিয়েই মাঠে নামবে সার্বিয়া, ধারণা করা হচ্ছে। এদিকে আবার পরিসংখ্যান বলছে, ১৯৯৮ আসরের পর বিশ্বকাপের গ্রুপ পর্বে কখনো হারের মুখ দেখেনি ব্রাজিল। অন্যদিকে, সার্বিয়া  বিশ্বকাপে শেষ নয় ম্যাচের সাতটিতেই হেরেছে। তাছাড়া পুরোপুরি ফিট না হওয়ায় সার্বিয়ার সর্বকালের সর্বোচ্চ গোলদাতা আলেকসান্দার মিত্রোভিচকেও একাদশে না সম্ভাবনাই বেশি।



Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com, বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.