× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

ট্রফি হাতে বীরের বেশে আর্জেন্টিনায় ফিরলেন লিওনেল মেসি

বুয়েন্স আয়ার্সে লাখো জনতার সংবধর্না

মশিউর অর্ণব

২০ ডিসেম্বর ২০২২, ০৫:৫৩ এএম । আপডেটঃ ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ০৯:৩২ এএম

৩৬ বছর পর জেতা বিশ্বকাপ ট্রফিটা একনজর দেখতে, যিনি এই ট্রফি জিতিয়েছেন, সেই মহানায়ক মেসিকে একটু দেখতে সবাই অপেক্ষা করে ছিলেন। অবশেষে মেসি বিমান থেকে নামলেন। তাঁর হাতেই ধরা ছিল স্বপ্নের সোনালি ট্রফি। তিনি বিমানবন্দরের বাইরে এলেন, ধীর পায়ে হেঁটে গিয়ে ছাদখোলা বাসে উঠলেন। পেছনে ছিলেন বিশ্ব জয় করা আর্জেন্টিনার বাকি খেলোয়াড়েরা। 

এজেইজা বিমানবন্দরের বাইরে মানুষের ভিড়। মানুষ গিজগিজ করছিল বুয়েনস এইরেসের মূল রাস্তাগুলোয়। আগে রাস্তায় নেমে পড়া মানুষের ভিড় ঠেলে যারা মূল রাস্তায় যেতে পারেননি, তারা ছড়িয়ে পড়েছেন অলি-গলিতে। সবাই অধীর আগ্রহে অপেক্ষা করছিলেন-কখন দেশের মাটিতে পা রাখবেন মহানায়ক, কখন দেশে ফিরবেন মহাবীরের সহযোদ্ধারা! 

আর্জেন্টাইনদের সেই অপেক্ষার প্রহর শেষ হয়েছে বাংলাদেশ সময় সকাল সাড়ে ১১টায়। আর্জেন্টিনায় তখন গভীর রাত, ঘড়ির কাটায় রাত ২টা ৩০ মিনিট। কিন্তু রোববার থেকে আর্জেন্টাইনদের আর রাত আছে নাকি! বিশ্বকাপ জয়ের আনন্দে তাদের রাত আর দিন তো একাকার। 

ট্রফিসহ বিশ্বজয় করা মহাতারকাকে দেখে জনতা জয়ধ্বনি দিয়ে ওঠে। ভামোস আর্জেন্টিনা-এই ধ্বনিতে যেন প্রকম্পিত হয় পুরো বুয়েনস এইরেস। এরপর ছাদখোলা বাসের যাত্রা শুরু। বুয়েনস এইরেসের বিভিন্ন রাস্তা ঘুরে যার গন্তব্য ওবেলিস্ক। যেটা উৎসবের কেন্দ্রবিন্দু। সেখানেই মেসিদের দেওয়া হয় সংবর্ধনা। 

ধীরে ধীরে বাস এগিয়ে চলে। রাস্তার দুই পাশে মানুষ আনন্দ চিৎকার করতে থাকে। ছাদখোলা বাসে মেসি আর তাঁর সতীর্থেরা কখনো ট্রফি উঁচিয়ে ধরছেন, কখনো উড়ন্ত চুমো দিচ্ছেন আর্জেন্টিনার ফুটবল-পাগল মানুষের দিকে। 

মেসিরা ছাদখোলা বাসে আর হাজার হাজার মানুষ পদব্রজে-সবার যাত্রাই বুয়েনস এইরেসের কেন্দ্রস্থান ওবেলিস্কের দিকে। রাত কেটে ভোর হবে, ভোর পেরিয়ে দুপুর, দুপুর গড়িয়ে সন্ধ্যা; কিন্তু আর্জেন্টিনার মানুষের উৎসব থামবে না। 

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.