× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

মেসির প্রশংসায় পঞ্চমুখ গার্দিওলা

মশিউর অর্ণব

২২ ডিসেম্বর ২০২২, ০৫:৪৯ এএম । আপডেটঃ ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ০৯:৩১ এএম

আলো ঝলমলে ক্যারিয়ারে ক্লাব ফুটবলে সম্ভাব্য সবকিছুই জেতা মেসির অপ্রাপ্তি ছিল কেবল একটি। গত রোববার বিশ্বকাপ জিতে সেই আক্ষেপ ঘুচে যায় তার। ৩৬ বছর পর দেশের বিশ্বকাপ জয়ে অগ্রণী ভূমিকা রাখেন তিনি। শিরোপা জয়ের পর লিওনেল মেসিকে প্রশংসায় ভাসান পেপ গুয়ার্দিওলা। ম্যানচেস্টার সিটির কোচ আরও একবার বললেন, তার চোখে মেসিই সর্বকালের সেরা ফুটবলার। আর্জেন্টিনা অধিনায়ক কাতারে বিশ্বকাপ না জিততে পারলেও তার এই মতামত বদলে যেত না।

ফাইনালে ফ্রান্সের বিপক্ষে নির্ধারিত ও অতিরিক্ত সময়ে ৩-৩ ড্রয়ে জোড়া গোল করেন মেসি। পরে টাইব্রেকারেও জালের দেখা পান তিনি। ৪-২ ব্যবধানে জিতে উৎসবে মাতে আর্জেন্টিনা।

টুর্নামেন্টে দ্বিতীয় সর্বোচ্চ ৭ গোল ও যৌথভাবে সর্বোচ্চ ৩টি আসিস্ট করে সেরা খেলোয়াড়ের পুরস্কার জেতেন ৩৫ বছর বয়সী তারকা। কাতারে মেসির পারফরম্যান্স অনেকের চোখে ইতিহাসের সেরা ফুটবলার বিবেচনার ক্ষেত্রে তার অবস্থানকে আরও শক্ত করেছে। গুয়ার্দিওলা মনে করেন, মেসিই যে সেরা, তা নিয়ে কোনো সংশয় থাকাই উচিত নয়। 

“প্রত্যেকেরই মতামত থাকতে পারে, কিন্তু লিওনেল মেসি যে সর্বকালের সেরা, তা নিয়ে কেউই সন্দেহ পোষণ করতে পারে না। আমার মতে সে-ই সেরা। সে যা করেছে, তাতে তার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করবে কে, তা বোঝা মুশকিল।”

লিগ কাপের চতুর্থ রাউন্ডে লিভারপুলের বিপক্ষে ম্যাচ সামনে রেখে সংবাদ সম্মেলনে সাবেক শিষ্যকে নিয়ে বলা আগের কথার পুনরাবৃত্তি করেন স্প্যানিশ কোচ।


Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.