× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

এবার আর্জেন্টিনাকে উড়িয়ে দিল বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক

১৪ মার্চ ২০২৩, ১০:৪৫ এএম

পোল্যান্ডের পর এবার আর্জেন্টিনাকে উড়িয়ে দিল বাংলাদেশ। মঙ্গলবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্টে এ-গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে বর্তমান ৭২-২৩ পয়েন্টে আর্জেন্টিনাকে হারায় স্বাগতিকরা।

ম্যাচের প্রথম থেকেই আর্জেন্টিনার ওপর চড়াও হয়ে খেলতে থাকেন সাজুরাম গয়াতের শিষ্যরা।  প্রথম রেইডেই বোনাস থেকে এক পয়েন্ট এনে দেন অধিনায়ক তুহিন তরফদার। এরপর আর পেছন ফিরে তাকাতে হয়নি স্বাগতিকদের। একে একে আট পয়েন্ট তুলে নেন তারা।

খেলা শুরুর মাত্র পাঁচ মিনিটের মধ্যেই একটি লোনা আদায় করে তিন পয়েন্ট অর্জন করে বাংলাদেশ। একচ্ছত্র আধিপত্য বিস্তার করে দ্রুতই ১৩-০ পয়েন্টে এগিয়ে যায় স্বাগতিকরা। অবশ্য পরের রেইডেই প্রথম পয়েন্ট আদায় করে নেয় আর্জেন্টাইনরা।

১৫ মিনিটের মাধ্যে তিনটি লোনা আদায় করে নিজেদের আধিপত্যের জানান দেন তুহিন তরফদাররা। চতুর্থ লোনার সময় আর্জেন্টিনার শেষ খেলোয়াড় থমাস পেডারোজো বাংলাদেশের সম্রাট মিয়াকে ছুয়ে এক পয়েন্ট আদায় করেন। এভাবেই গুটি গুটি করে কিছু পয়েন্ট সংগ্রহ করে আর্জেন্টিনা।

২০ মিনিটে চতুর্থ লোনার মুখ দেখে বাংলাদেশ। প্রথমার্ধে ৪৪-৮ পয়েন্টে এগিয়ে থেকেই বিরতিতে যান তুহিন তরফদাররা। দ্বিতীয়ার্ধেও আধিপত্য বজায় রেখে খেলতে থাকেন তুহিন, রাসেল, সবুজরা। খেলা শেষ হওয়ার ১২ মিনিট আগেও একটি লোনা পায় বাংলাদেশ। খেলা শেষ হওয়ার দুই মিনিট আগে ষষ্ঠ লোনার মুখ দেখে বাংলাদেশ। শেষ পর্যন্ত ৭২-২৩ পয়েন্টে আর্জেন্টিনাকে হারিয়ে ম্যাট ছাড়ে দুইবারের চ্যাম্পিয়ন বাংলাদেশ।

ম্যাচসেরা বাংলাদেশের রেইডার মিজানুর রহমান বলেন, ‘আর্জেন্টিনা দলকে অনেক ধন্যবাদ আমাদের বাংলাদেশে আসার জন্য। টিমটা আজকে অনেক ভালো খেলেছে। আমরা সবাই অনেক মন খুলে খেলতে পেরেছি। আলহামদুলিল্লাহ আমি ব্যক্তিগতভাবেও অনেক ভালো খেলেছি। আল্লাহর কাছে অনেক শুকরিয়া।’

Sangbad Sarabela

সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । সম্পাদক: 01703-137775 । [email protected] । বিজ্ঞাপন ও বার্তা সম্পাদক: 01894944220

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.