× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

দক্ষিণ এশিয়ার দুই পরাশক্তির লড়াই আজ

ক্রীড়া প্রতিবেদক

২৪ মার্চ ২০২৩, ০১:৫৭ এএম

বাংলাদেশের মেয়েরা রাশিয়ার কাছে হেরে সাফ অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপের শিরোপা জয়ের স্বপ্নে বড় ধাক্কা খেয়েছে। দুই ম্যাচে ৩ পয়েন্ট পাওয়া বাংলাদেশের সামনে এখন ভারত ও নেপাল।

দুই ম্যাচ জিতলেও বাংলাদেশ চ্যাম্পিয়ন হতে পারবে কিনা, তা নির্ভর করছে অন্য ম্যাচগুলোর ফলাফলের ওপর। যে কারণে, বাংলাদেশের লক্ষ্য এখন ভারত ও নেপালকে হারানো। 

শুক্রবার সন্ধ্যা সোয়া ৭টায় কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে মুখোমুখি হবে দক্ষিণ এশিয়ার দুই পরাশক্তি ভারত ও বাংলাদেশ।

দিনের প্রথম ম্যাচে রাশিয়া খেলবে ভুটানের বিপক্ষে। এটি হবে টুর্নামেন্টে রাশিয়ার দ্বিতীয় ম্যাচ। অন্য দিকে ভুটান দুটিতে হেরে পয়েন্ট টেবিলে সবার নিচে অবস্থান করছে।

ভুটানের বিপক্ষে ৮-১ গোলে জয়ে ঘরের মাঠের এই টুর্নামেন্ট শুরু করেছিল বাংলাদেশের মেয়েরা। পরের ম্যাচেই তারা ৩-০ গোলে হেরে যায় ইউরোপের দল রাশিয়ার কাছে। শক্তিশালী রাশিয়ান মেয়েরা দুই দেশের ফুটবলের পার্থক্য বুঝিয়ে দিয়ে জয়ে শুরু করেছে টুর্নামেন্ট।

৫ দলের এই টুর্নামেন্ট হচ্ছে রাউন্ড রবিন লিগ ভিত্তিতে। লিগ শেষে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা দলটি হবে চ্যাম্পিয়ন। যে কারণে, এই টুর্নামেন্টে বাংলাদেশ পিছিয়ে পড়েছে অন্য দুই শক্ত প্রতিপক্ষ রাশিয়া ও ভারতের চেয়ে।

এখন বাংলাদেশের লক্ষ্য কী? চ্যাম্পিয়ন হওয়ার কোনো সম্ভাবনা কি আছে? চ্যাম্পিয়ন হওয়া নিয়ে এখন আর ভাবছেন না বাংলাদেশ কোচ গোলাম রব্বানী ছোটন। তার লক্ষ্যই এখন ভারত নেপালের বিপক্ষে ম্যাচ জেতা।

গোলাম রব্বানী ছোটন বলেন, ‘আমাদের সম্ভাবনা আছে কি নেই, সে হিসেবে যাচ্ছি না। আমাদের দুটি ম্যাচ আছে, জিততে হবে। তারপর লিগ শেষে অবস্থান যেখানেই থাকুক।’

বাংলাদেশ কোচ মনে করছেন, ম্যাচটি ফিফটি-ফিফটি হবে, ‘ভারত শক্তিশালী দল। আমরাও জয়ের জন্য মাঠে নামবো। আমি মনে করি, দারুণ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচ হবে। ম্যাচে যারা সুযোগ কাজে লাগাতে পারবে, তারাই জয় নিয়ে মাঠ ছাড়বে।’

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.